বড় খবর

৩ মাসে ৪ কোটি! মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়েছে বার মালিকেরা, ইডি-র চাঞ্চল্যকর তথ্য

আর্থিক তছরূপের মামলায় নতুন অনুসন্ধানের জন্য নাগপুরের দেশমুখের বাসভবন সহ চারটি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি।

anil deshmukh
অনিল দেশমুখ

Anil Deshmukh: ফের আর্থিক তছরূপের বড় অভিযোগ মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে। শুক্রবার সকালে অনিল দেশমুখের নাগপুরের বাড়িতে যায় ইডি আধিকারিকেরা। এনফোর্সমেন্ট ডিরেক্টরটের সূত্র দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, তিন মাস মুম্বইয়ের ১০টি বার মালিকেরা চার কোটি টাকা করে দিয়েছে অনিল দেশমুখকে।

এনসিপি নেতার বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলায় নতুন অনুসন্ধানের জন্য নাগপুরের দেশমুখের বাসভবন সহ চারটি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। বার মালিকদের নগদ অর্থ দেওয়ার তথ্য প্রমাণের ভিত্তিতে দেশমুখের ব্যক্তিগত সহকারী কুন্দন শিন্ডে এবং ব্যক্তিগত সচিব সঞ্জীব পলান্দীর বাড়িতেও তল্লাশি চালাচ্ছে ইডি।

আরও পড়ুন, মমতার হলফনামা জমা নিতে হবে কলকাতা হাইকোর্টকে, সুপ্রিম নির্দেশ

এই মামলায় ১০টিরও বেশি বার মালিকদের বক্তব্য লিপিবদ্ধ করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে মার্চে পুলিশ কমিশনার পদ থেকে পরমবীর সিংকে সরিয়ে দেওয়ার পরইউ আর্থিক তছরূপের বিষয়ে অনিল দেশমুখের নাম প্রকাশ্যে আনেন পুলিশ কর্তা।

অম্বানীকাণ্ডে ধৃত পুলিশ অফিসার সচিন ভাজ়ে এবং এসিপি সঞ্জয় পাটিলকে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়েছিলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ, চিঠিতে এমনটাই উল্লেখ করে তা উদ্ধব ঠাকরের কাছে পাঠান পরমবীর সিং। এরপর সিবিআইয়ের দায়ের করা এফআইআরের ভিত্তিতে ইডি মামলা দায়ের করে।

আর্থিক তছরূপ ছাড়াও মুম্বই পুলিশে স্থানান্তর ও পোস্টিংগুলিকেও প্রভাবিত করতেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এমন অভিযোগও উঠেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ed report for three months 10 bar owners in mumbai paid rs 4 crore to anil deshmukh

Next Story
সুস্থ হয়ে বাড়ি ফিরেই ইউটিউবার গৌরব ওয়াসানকে নিশানা ‘বাবা কা ধাবা’র মালিকেরbaba ka dhaba, kanta prasad, youtuber gaurav wasan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com