বড় খবর

জলের তোড়ে ভেসে যাচ্ছে গাড়ি, টানা বর্ষণে বিপর্যস্ত হায়দরাবাদ, মৃত অন্তত ৮

তেলেঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার বন্যা পরিস্থিতি পর্যালোচনা করে দুদিনের সরকারি ছুটি ঘোষণা করেছেন।

ভারী বর্ষণে বিপর্যস্ত হায়দরাবাদ শহর।

রেকর্ড বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণের রাজ্য তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের জেরে তা ঘূর্ণাবর্তের আকার নিয়েছে। যার জেরে বুধবার সকাল থেকে তেলেঙ্গানা ও অন্ধ্রে বাঁধভাঙা বৃষ্টি। ভয়াবহ পরিস্থিতি তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদে। রেকর্ড বৃষ্টিতে অন্তত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণাবর্ত ধীরে ধীরে মহারাষ্ট্র ও কর্ণাটকের দিকে এগোচ্ছে।

মঙ্গলবারই তেলেঙ্গানা সরকার আবহাওয়ার পূর্বাভাসে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল। সেই অনুযায়ী, বিপর্যয় মোকাবিলা দল, এনডিআরএফ, এসডিআরএফ, গ্রেটার হায়দরাবাদ পুরনিগমের কর্মীরা প্রস্তুতি নেয় দুর্যোগ মোকাবিলার। মঙ্গলবার বিকেল থেকেই আবহাওয়া খারাপ হতে শুরু করে। মঙ্গলবার রাত এবং বুধবার সকাল থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত গ্রেটার হায়দরাবাদ পুরনিগম এবং সংলগ্ন এলাকা। নিচু এলাকায় জল জমে বাড়িতে ঢুকে যাচ্ছে। বিদ্যুৎ পরিষেবা বিপর্যস্ত একাধিক এলাকায়। জলের তোড়ে বাড়ির উঠোন থেকে গাড়ি ভেসে বেরিয়ে যাচ্ছে, এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, টানা বৃষ্টিতে মঙ্গলবার রাতে হায়দরাবাদের বান্দলাগুডা এলাকায় দুটি বাড়ির দেওয়াল ভেঙে ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১৯ দিনের শিশুও রয়েছে। জখম হয়েছেন আরও দুজন। গত ১২ ঘণ্টায় পরিস্থিতি উদ্বেগজনকক থাকায় রাজ্যের মুখ্যসচিব সোমেশ কুমার বন্যা পরিস্থিতি পর্যালোচনা করে দুদিনের সরকারি ছুটি ঘোষণা করেছেন। আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৯০৩ সালের পর হায়দরাবাদে সবথেকে বর্ষণমুখর দিন দেখল এবছর অক্টোবর মাসে। রেকর্ড ১৯১.৮ মিমি বৃষ্টিপাত হয়েছে গ্রেটার হায়দরাবাদ পুরনিগম এলাকায়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Eight killed as heavy rains lash hyderabad telangana declares two day holiday in ghmc area

Next Story
চিন্ময়ানন্দ ‘যৌন হেনস্থা’ মামলায় নিজের আনা অভিযোগই অস্বীকার ছাত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com