scorecardresearch

Everest Climber Missing: আটবারের এভারেস্ট বিজয়ী পেম্বা শেরপা নিখোঁজ

পেম্বা শেরপার স্ত্রী জানিয়েছেন, ‘‘গত শুক্রবার ইন্দোটিবেটান বর্ডার পুলিশ (আইটিবিপি)-এর এক মুখপাত্র আমাকে জানান যে পেম্বা শেরপার খোঁজ পাওয়া যাচ্ছে না।’’

Everest Climber Missing: আটবারের এভারেস্ট বিজয়ী পেম্বা শেরপা নিখোঁজ
আটবারের এভারেস্টজয়ী নিখোঁজ

আটবারের এভারেস্ট শৃঙ্গবিজয়ী পেম্বা শেরপা নিখোঁজ হয়ে গেলেন। ১৩ জুলাইয়ের পর থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছে না বলে জানিয়েছেন পেম্বার স্ত্রী। একটি পর্বতারোহী দলের সঙ্গে কারাকোরাম পর্বতমালার ৭৬৭২ মিটার উঁচু সাসের কাংরি শৃঙ্গ দয় করে ফেরার পথে নিখোঁজ হয়েছেন তিনি।

পেম্বা শেরপার স্ত্রী জানিয়েছেন, ‘‘গত শুক্রবার ইন্দোটিবেটান বর্ডার পুলিশ (আইটিবিপি)-এর এক মুখপাত্র আমাকে জানান যে পেম্বা শেরপার খোঁজ পাওয়া যাচ্ছে না।’’ স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার থেকে তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে আইটিবিপি-র একটি দল।

দার্জিলিং প্রশাসনও এ ব্যাপারে তীক্ষ্ম নজর রেখেছে বলে একটি সূত্র মাকরফৎ জানা গিয়েছে। পেম্বা যে পর্বতারোহী দলটির সঙ্গে এই অভিযানে ছিলেন, সেই দলটি কলকাতা থেকে ২০ জুন রওনা দিয়েছিল।

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুসারে, কৃষ্ণনগর মাউন্টেনিয়ারিং অ্যাকাডেমির সঙ্গে শৃঙ্গ অভিযানে গিয়েছিলেন পেম্বা শেরপা। পর্বতারোহী বসন্ত সিংহরায়ের নেতৃত্বে গত ১২ জুলাই সফলভাবে শৃঙ্গজয় করে এই দল। দলের অনেকেরই আশঙ্কা, দুর্ঘটনায় মৃত্যু ঘটেছে পেম্বা শেরপার। মধ্য চল্লিশের পেম্বা শেরপা দার্জিলিংয়ের গান্ধী রোডের বাসিন্দা।

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Eight time everest climber pemba sherpa missing bengali