scorecardresearch

বড় খবর

আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট আজই ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন

দিল্লি ও পাঞ্জাব জয়ের পর আম আদমি পার্টি গুজরাটেও পূর্ণ শক্তি প্রয়োগ করছে।

আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট আজই ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন

আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হতে পারে আজই। সূত্রের খবর,আসন্ন গুজরাট নির্বাচনের চূড়ান্ত দিনক্ষণ আজ বিকেলের মধ্যেই ঘোষণা করতে পারে জাতীয় নির্বাচন কমিশন। একাধিক সংবাদ মাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, দু’ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই হবে ভোটগ্রহণ। 

খবর অনুসারে জানা গিয়েছে, প্রথম ধাপের ভোট হতে পারে ১ লা এবং ২রা ডিসেম্বর এবং দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে ৪ঠা এবং ৫ ই ডিসেম্বর। একই সঙ্গে হিমাচল প্রদেশের পাশাপাশি গুজরাট নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হতে পারে ৮ই ডিসেম্বর।

গতবার গুজরাটে দু’দফায় ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হয়। ২৫ অক্টোবর, ২০১৭ তারিখে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হয়। প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয় ১৪ই নভেম্বর এবং দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয় ২০ নভেম্বর।  প্রথম ধাপের নির্বাচনের ফলাফল ৯ই ডিসেম্বর এবং দ্বিতীয় ধাপের ১৪ই ডিসেম্বর ঘোষণা করা হয়েছিল। প্রথম দফায় ৮৯টি এবং দ্বিতীয় দফায় ৯৩টি আসনে ভোট গ্রহণ হয়।

আরও পড়ুন: [ ব্রিজের পরীক্ষা ছাড়াই সংস্কার, মোরবির বিরাট বিপর্যয়ে আরও ভয়ঙ্কর তথ্য প্রকাশ্যে ]

গত ২৪ বছর ধরে, গুজরাটে ক্ষমতায় রয়েছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু এবার সমীকরণ বদলাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ দিল্লি ও পাঞ্জাব জয়ের পর আম আদমি পার্টি গুজরাটেও পূর্ণ শক্তি প্রয়োগ করেছে। আপের তরফে গুজরাট নির্বাচনকে পাখির চোখে করা হয়েছে। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Election commission likely to announce gujarat assembly election schedule today