বড় খবর

এলগার পরিষদ কাণ্ডে তিন সমাজকর্মীর জামিনের আবেদন খারিজ বম্বে হাইকোর্টে

অতিরিক্ত সরকারি আইনজীবী অরুণা পাই এই জামিনের আবেদনের বিরোধিতা করে বলেন, ধৃত তিনজনই নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সংগঠনের অর্থপুষ্ট ফ্রন্ট সংগঠনের সক্রিয় সদস্য।

Elgaar Parishad, CPI Maoist
সকলেরই জামিন নাকচ

মঙ্গলবার বম্বে হাইকোর্ট সমাজকর্মী এলগার পরিষদ মামলায় সুধা ভরদ্বাজ, অরুণ ফেরেইরা এবং ভার্নন গনজালভেজের জামিনের আবেদন নাকচ করে দিয়েছে। নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ ছিল এঁদের বিরুদ্ধে। ২০১৮ সালের ২৮ অগাস্ট পুনে পুলিশ এই সমাজকর্মীদের গ্রেফতার করে।

আদালত গত সপ্তাহে এই সমাজকর্মীদের জামিনের আবেদন সম্পর্কিত নির্দেশ দান মুলতুবি রাখে। গত বছর অক্টোবর মাসে পুনের এক বিশেষ আদালত সুধা ভরদ্বাজের জামিনের আবেদন খারিজ করে দেয়। এর পর তিনি বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন।

সুধা ভরদ্বাজের আইনজীবী যুগ চৌধরি আদালতে বলেন, “চার্জশিটে কোনও সাক্ষীই সুধাকে অভিযুক্ত করেননি, কেবল সুধার বাড়িতে যে পুলিশ অফিসার তল্লাশি চালিয়েছিলেন, তিনি ছাড়া।” তিনি আরও বলন, “পুলিশ যে নথির ভিত্তিতে সুধা ভরদ্বাজকে গ্রেফতার করেছে, সুধার কম্পিউটার তার কোনওটিরই উৎস নয়।”

অরুণ ফেরেইরার জামিনের আবেদনের আইনজীবী সুদীপ পাসবোলা বলেন, “কেবলমাত্র সহ অভিযুক্ত সুরেন্দ্র গ্যাডলিংয়ের সঙ্গে যোগাযোগের কারণে, এবং ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ পিপলস লইয়ার্স সংগঠনের সদস্য হবার কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে।”

অতিরিক্ত সরকারি আইনজীবী অরুণা পাই এই জামিনের আবেদনের বিরোধিতা করে বলেন, ধৃত তিনজনই নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সংগঠনের অর্থপুষ্ট ফ্রন্ট সংগঠনের সক্রিয় সদস্য। অরুণা পাই বলেন, তদন্ত চলছে এবং এ সময়ে জামিন দিলে তদন্ত ক্ষতিগ্রস্ত হবে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Elgaar parishad cpi maoist sudha bhardwaj arun ferreira vernon gonsalves bail application rejected bombay high court

Next Story
হরিয়ানা ভোট: ১৪ বছরের ক্ষুদে সাংবাদিকের জনপ্রিয়তা তুঙ্গে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com