হপ্তায় ৮০ ঘণ্টা! দুনিয়া বদলানোর দাওয়াই দিলেন টেসলার কর্ণধার

টুইট করে এলন মাস্ক বলেন, "সহজ রাস্তায় হাঁটতে চাইলে সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ করলেই চলবে। কিন্তু তাতে দুনিয়াটা পাল্টাবে না একটুও।

By: Updated: November 29, 2018, 05:11:41 PM

কাজ চালানোর জন্য হপ্তায় ৪০ ঘন্টা যথেষ্ট। কিন্তু দুনিয়াটাকে বদলাতে হলে কম করে ৮০ ঘণ্টা দরকার সপ্তাহে। ভেবে কুল পাচ্ছেন না কীসের কথা হচ্ছে? আর কিছু না, বলা হচ্ছে কাজের কথা। টেসলা সংস্থার কর্ণধার এলন মাস্ক। সম্প্রতি মাস্ক বলেছেন পৃথিবীটাকে বদলাতে সপ্তাহে ৮০ ঘণ্টা কাজ করা দরকার।

টুইট করে এলন মাস্ক বলেন, “সহজ রাস্তায় হাঁটতে চাইলে সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ করলেই চলবে। কিন্তু তাতে দুনিয়াটা পাল্টাবে না একটুও। এলনের টুইট নিয়ে চলতে থাকে তর্ক বিতর্কের মিছিল, সবটাই সোশাল মিডিয়াতেই।

 

রাশি রাশি মন্তব্যের মিছিল ধরে হাঁটতে হাঁটতে মাস্ক নিজেই আবার উত্তর দিলেন টুইট করে, -ভালোবেসে কাজ করলে ‘কাজ’ বলে মনেই হবে না’।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এলন মাস্ক জানিয়েছেন, তার বিদ্যুৎচালিত গাড়ি সংস্থা টেসলায় কর্মী থেকে শুরু করে উঁচু পদে থাকা আধিকারিক, সবাই কম করে ৮০ থেকে ১০০ ঘণ্টা কাজ করেন। ১২০ ঘণ্টাও করেছেন, এমন নজিরও রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Elon musk says people need to work around 80 hours per week to change the world

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X