বড় খবর

বলিউডের বিরুদ্ধে মানহানিকর কোনও কিছু সম্প্রচার করা যাবে না, সংবাদসংস্থাকে নির্দেশ দিল্লি হাইকোর্টের

আদালতের তরফে সাফ জানান হয় সংবাদ চ্যানেলগুলির ভাষা ও প্রতিবেদন আরও ‘টোন ডাউন’ হওয়া উচিত। মিডিয়া চ্যানেলগুলি সম্ভবত প্রোগ্রাম কোডটি অনুসরণ করছে না

গণমাধ্যমের কাছ থেকে সুষ্ঠু প্রতিবেদন এবং নিরপেক্ষতা আশা করে আদালত, তাই বলিউডের সদস্যদের বিরুদ্ধে কোনও মানহানিকর কনটেন্ট যাতে প্রচারিত না হয় তা নিশ্চিত করতে নিউজ চ্যানেলগুলিকে অনুরোধ করে দিল্লি হাইকোর্ট। রাজধানীর উচ্চ আদালতের তরফে আরও জানান হয়, এখন সকলে ‘গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ’কে ভয় পেতে শুরু করেছে।

এমনকী বলিউড ব্যক্তিত্বের মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে আটত্রিশ জন শীর্ষস্থানীয় হিন্দি সিনেমা সমিতি এবং প্রযোজনা সংস্থার দায়ের করা মামলার জবাবে লিখিত বিবৃতি দাখিল করতে বলা হয়েছে রিপাবলিক টিভি এবং টাইমস নাও টেলিভিশন চ্যানেল দুটিকে। এই দুই চ্যানেলের বিরুদ্ধে আটটি শীর্ষস্থানীয় হিন্দি সিনেমা সমিতি ও প্রযোজনা সংস্থা বেআইনী, অবমাননাকর এবং মানহানিকর মন্তব্য প্রকাশের অভিযোগ এনে মামলা দায়ের করে। এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি রাজীব শাকধর বলেন, “এখন দূরদর্শন একঘেয়ে হয়ে গিয়েছে। আমি চাই দূরদর্শন আবার ফিরে আসুক। তাঁদের কিছু ভাল সম্প্রচারক ছিল।”

আরও পড়ুন, ‘আমার জীবন বিপন্ন, সহযোগিতা করুন’, তালোজা সেন্ট্রাল জেলে যাওয়ার পথে আর্জি অর্ণবের

আদালতের তরফে সাফ জানান হয় সংবাদ চ্যানেলগুলির ভাষা ও প্রতিবেদন আরও ‘টোন ডাউন’ হওয়া উচিত। মিডিয়া চ্যানেলগুলি সম্ভবত প্রোগ্রাম কোডটি অনুসরণ করছে না এমন বিবৃতিও দেওয়া হয়। আদালতের তরফে বলা হয় নতুন চ্যানেলগুলিতে সংবাদ কম, মতামত বেশি। অনেকক্ষেত্রেই সেলফ রেগুলেশনও অনুসরণ করছে না চ্যানেলগুলি এমনটাও জানান হয়।

আদালত টাইমস নাও-এর প্রতিনিধিত্বকারী একজন আইনজীবীকে উদ্দেশ্য করে বলে, “এটি মর্মাহত এবং হতাশাব্যঞ্জক একটি বিষয়। সবাইকে হতাশ করে তুলছে। আপনারা তদন্ত করতে পারেন তবে এটি ন্যায্য প্রতিবেদন হতে হবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ensure no defamatory content against bollywood is broadcast delhi hc tells republic tv times now

Next Story
দীপাবলিতেও লোকাল ফর ভোকালে আস্থা রাখুন, আবেদন মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com