বড় খবর

ফ্রি-তে করোনা টিকা পাবেন বিহারবাসী: নীতীশ কুমার

সোমবার থেকেই পঞ্চাশোর্ধ্ব ব্যক্তিদের করোনা ভাইরাসের টিকাকরণ শুরু হয়েছে। এদিন দিল্লির এইমসে সকালে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ফ্রি-তে করোনা টিকা পাবেন বিহারবাসী। সোমবার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এদিন তিনি করোনা টিকার প্রথম ডোজটি নিয়েছেন। সেই ফাঁকেই বিহারবাসীদের এমন সুখবর দিলেন বিহারের মুখ্যমন্ত্রী। তাঁর মন্তব্য, ‘সরকারি পাশাপাশি বেসরকারি হাসপাতালও বিহারবাসীকে বিনামূল্যে করোনা টিকা দেবে। সেই খরচ বহন করবে রাজ্য সরকার।

সোমবার থেকেই পঞ্চাশোর্ধ্ব ব্যক্তিদের করোনা ভাইরাসের টিকাকরণ শুরু হয়েছে। এদিন দিল্লির এইমসে সকালে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সিস্টার পি নিভেদা সোমবার মোদীকে ভারত বায়োটেকের প্রুস্তুত করা কোভ্যাক্সিন টিকার প্রথম ডোজ দেন প্রধানমন্ত্রীকে।

এদিন টুইটে মোদী লেখেন, “এইমসে আমি কোভিড টিকার প্রথম ডোজটি নিলাম। চিকিৎসক এবং বিজ্ঞানীরা অল্প সময়ের মধ্যে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন তা উল্লেখযোগ্য। যারা কোভিড টিকা নেওয়ার জন্য নিজেদের মনোনীত করেছেন তাঁদের সকলকে আমি টিকা নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। আসুন আমরা ভারতকে কোভিড-মুক্ত করে তুলি।”

অপরদিকে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত রবিবারের কিছুটা কম হলেও চিন্তা বাড়াল মহারাষ্ট্র। উদ্ধব রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৮২৯৩ জন। দেশে সোমবার আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫১০। স্বিতীয় স্থানে রয়েছে কেরাল, সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৫৪। পাঞ্জাবে একদিনে আক্রান্ত হয়েছে ৫৭৯ জন।

দেশে দৈনিক মৃত্যুও বেড়েছে অনেকটাই। রবিবার মৃত্যু হয়েছে ১০৬ জনের। দেশে মোট মৃত্যু সংখ্যা পেরিয়েছে ১ লক্ষ ৫৭ হাজার। বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৬৮ হাজার। জানুয়ারির শেষে শেষবারের মত এমন পরিসংখ্যান ছিল। ফেব্রুয়ারির শুরু থেকে করোনার দাপট ক্রমশ কমলেও ফের উঠল কোভিড ঝড়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Entire bihar will get free vaccination says bihar cm nitish kumar national

Next Story
‘ভারতীয় কৃষি পণ্যকে বিশ্ব বাজারে পৌঁছে দেওয়ার এখনই সময়’, ওয়েবিনারে মন্তব্য মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com