খুব দ্রুত দেশবাসীকে টিকা দেওয়া হবে: হর্ষবর্ধন

‘টিকাকরণ প্রক্রিয়া তৃণমূল স্তর পর্যন্ত সুচারুভাবে সম্পন্ন করতে প্রস্তুতির কাজ সরকার শেষ করেছে। তবে, টিকা প্রথমে দেওয়া হবে স্বাস্থ্যকর্মী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারির যোদ্ধাদের।’

‘দেশবাসীকে আর কিছুদিনের মধ্যেই করোনার টিকা দেওয়া হবে। টিকাকরণ প্রক্রিয়া তৃণমূল স্তর পর্যন্ত সুচারুভাবে সম্পন্ন করতে প্রস্তুতির কাজ সরকার শেষ করেছে। তবে, টিকা প্রথমে দেওয়া হবে স্বাস্থ্যকর্মী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারির যোদ্ধাদের।’ শুক্রবার দেশজুড়ে কোভিড ভ্যাকসিনের টিকাকরণের মহড়া অনুষ্ঠিত হয়। এই কাজ খতিয়ে দেখতে এ দিন চেন্নাইয়ের হাসপাতালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। সেখানেই তিনি করোনার টিকা নিয়ে প্রতিক্রিয়া দেন।

স্বহাস্থ্যভবন সূত্রে খবর, আজই করোনা টিকার ডোজ বাংলায় পৌঁছতে পারে। স্বাস্থ্যকর্মী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারির যোদ্ধাদের জন্য ৬ লক্ষ ডোজ আসবে। চূড়ান্ত টিকাকরণের আগে হবে মহড়া। রাজ্যের প্রতি জেলার ৩টি করে কেন্দ্রে চলবে মহড়ার কাজ। জানা গিয়েছে, কলকাতার ৫টি হাসপাতালে এই মহড়ার কাজ হবে। প্রতিটা কেন্দ্রে ২৫ জনকে বেছে নিয়ে হবে মহড়ার কাজ।

অনলাইন আপডেট ঠিক মতো হচ্ছে না তাও এই মহড়ায় দেখা হবে। শুক্রবার দেশের মোট ৩৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৭৩৬টি জেলায় এই মহড়া হবে।

আগামী সপ্তাহ থেকেই দেশে টিকাকরণের পরিকাঠামো প্রস্তুত বলে আগেই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। গত মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জান‌িয়ে দেন, চূড়ান্ত অনুমতি পেয়ে যাওয়ার দশ দিনের মধ্যেই টিকাকরণ শুরু করে দেওয়ার পরিকল্পনা রয়েছে। রবিবারই সেই অনুমতি দেওয়া হয়। ফলে মনে করা হচ্ছে, ১৩ জানুয়ারিই হয়তো দেশজুড়ে শুরু হয়ে যাবে টিকাকরণ।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Entire population will be vaccinated soon says health minister harshvardhan

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com