বড় খবর

প্রত্যেকেই করসেবার সুযোগ পাবেন, রাম মন্দির নিয়ে বড় ঘোষণা যোগীর

যোগীর প্রতিশ্রুতি, ৫০০ বছরের অপেক্ষার পর শ্রীরামের সুবিশাল মন্দির তৈরি হচ্ছে। শীঘ্রই মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

Yogi Adityanath, যোগী আদিত্য়নাথ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

রাম মন্দির আবেগ উস্কে এবার যোগী আদিত্যনাথের ঘোষণা, মন্দির নির্মাণের পর উত্তরপ্রদেশের প্রত্যেক গ্রামের বাসিন্দা করসেবার সুযোগ পাবেন। করোনা মহামারী শেষ হলেই সবার জন্য করসেবার সুযোগ থাকবে বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। চিত্রকূটের লালাপুরে একটি জনসভায় যোগীর প্রতিশ্রুতি, ৫০০ বছরের অপেক্ষার পর শ্রীরামের সুবিশাল মন্দির তৈরি হচ্ছে। শীঘ্রই মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হবে।

চিত্রকূটে মহর্ষি বাল্মীকির জন্মবার্ষিকী উপলক্ষ্যে এসেছিলেন যোগী। বাল্মীকি আশ্রমে তিনি দর্শন করেন। বলেন, সন্ত তুলসীদাস মহর্ষি বাল্মীকির জীবনদর্শন রামকথার মাধ্যমে ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন। প্রকৃত রামরাজ্যে জাত-পাতের কোনও ভেদাভেদ থাকবে না। এই অঞ্চলের উন্নয়নের কথাও বলেন মুখ্যমন্ত্রী। জানান, বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে এবং আসন্ন ডিফেন্স করিডরের পর এলাকার চেহারাই পাল্টে যাবে। তিনি বলেন, তাঁর সরকার এই অঞ্চলের প্রত্যেক ঘরে পরিশ্রুত পানীয় জলের বন্দোবস্ত করে দেওয়া হবে।

আরও পড়ুন ‘কংগ্রেসের হাতেই ফিরবে মধ্য়প্রদেশ’, উপনির্বাচনের মুখে ‘আত্মবিশ্বাসী’ কমলনাথ

পর্যটন স্থল হিসাবে চিত্রকূটকে আরও উন্নত করার পরিকল্পনা রয়েছে যোগীর। তিনি বলেছেন, লালাপুর এবং রাজাপুরে ট্যুরিজমের উন্নতির জন্য চিত্রকূটকে আকাশপথে জুড়ে দেওয়ার চিন্তাভাবনা করছে সরকার। বাল্মীকি আশ্রমকে ঘিরে ট্যুরজিম করিডর গড়ে তোলার কথা ভাবছেন যোগী আদিত্যনাথ। এর জন্য একটা মজবুত অ্যাকশন প্ল্যান তৈরি করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Everybody will get chance for kar seva at ayodhya ram temple says yogi adityanath

Next Story
‘পুলওয়ামা হামলা নিয়ে প্রশ্ন তোলা বিভেদকামী শক্তির স্বরূপ উন্মোচিত’, বিরোধীদের কটাক্ষ মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com