scorecardresearch

বড় খবর

বিজেপিকে কটাক্ষ, ইউটিউবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ আপলোডের দাবি অরবিন্দ কেজরিওয়ালের

বিরোধী দলগুলোর কথায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পুরোপুরি প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে গেরুয়া শিবির।

বিরোধী দলগুলোর কথায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পুরোপুরি প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে গেরুয়া শিবির।

‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর থেকে ইতিমধ্যেই ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। বেশ কিছু রাজ্যে ইতিমধ্যেই এই সিনেমাকে করমুক্ত করা হয়েছে। দিল্লিতেও এই সিনেমাকে করমুক্ত করার দাবী জানান বিজেপি বিধায়করা। আর তার প্রেক্ষিপ্তেই দিল্লি বিধান সভার বাজেট অধিবেশনে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ শানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

বিধান সভায় বক্তব্য রাখাকালীন সময়ে একাধিক রাজ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’করমুক্ত করার প্রসঙ্গে তিনি বলেন, “বিজেপির উচিত সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে ইউটিউবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা আপলোড করতে বলা, তাতে করে সকলেই এই সিনেমা বিনামূল্যে দেখতে পাবেন”।

দিল্লিতেও ‘দ্য কাশ্মীর ফাইলস’ করমুক্ত করার দাবিতে আগের দিন বিধানসভায় সোচ্চার হন বিজেপি বিধায়করা, তার পরই বিজেপিকে নিশানা করে এমন মন্তব্য করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই সঙ্গে তিনি দাবি করেন “কিছু মানুষ কাশ্মীরি পণ্ডিতদের নামে কোটি কোটি টাকা উপার্জন করেছে”।

প্রসঙ্গত উল্লেখ্য বিহার, মধ্যপ্রদেশ, হরিয়ানা, উত্তর প্রদেশ, গুজরাট, ত্রিপুরা, গোয়া এবং উত্তরাখন্ড সহ বেশ কয়েকটি রাজ্যে ইতিমধ্যেই করমুক্ত করা হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে।

আরো পড়ুন: মোদী-ই মার্গদর্শক, কাল দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মসনদে যোগী

প্রসঙ্গত, রিলিজ করার পরই শোরগোল ফেলে দিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। বিতর্ক-সমালোচনা পেরিয়ে বক্স অফিস ব্যবসায় এখনও দৌড়চ্ছে। সপ্তাহান্তের রিপোর্ট বলছে, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মোট আয় এবার ২০০ কোটির ক্লাবের পথে। সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ খোদ বিবেক আগ্নিহোত্রী পরিচালিত এই ছবির সাফল্যকে ‘সুনামি’বলে আখ্যা দিয়েছেন। দেশে-বিদেশে এই সিনেমা দেখে চোখে জল নিয়ে প্রেক্ষাগৃহ থেকে বেরচ্ছেন দর্শকরা। তবে রাজনৈতিক শিবিরেও এই ছবি নিয়ে সমালোচনার অন্ত নেই। বিরোধী দলগুলোর কথায়, ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পুরোপুরি প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে গেরুয়া শিবির।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Everyone watch free vivek agnihotri the kashmir files youtube arvind kejriwal