scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

গুলিবিদ্ধ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান, বেশ কিছুক্ষণ পর নিন্দা শেহবাজের

ইমরানের পায়ে গুলি লেগেছে।

গুলিবিদ্ধ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান, বেশ কিছুক্ষণ পর নিন্দা শেহবাজের
আহত ইমরান খানকে নিয়ে যাওয়া হচ্ছে

গুলিবিদ্ধ পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। গুজরানওয়ালার মিছিল চলাকালীন তাঁকে গুলি করা হয়েছে। তবে, ইমরান এখন বিপন্মুক্ত বলেই প্রাথমিকভাবে জানা গিয়েছে। ঘটনার সময় ইমরান তাঁর মিছিল নিয়ে ইসলামাবাদের দিকে যাত্রা করেছিলেন। গুলি ছোড়ার পরই ইমরানকে তড়িঘড়ি একটি গাড়িতে তোলা হয়। ঘটনার পরই ওই জায়গায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। হামলাকারীকে ধরে ফেলে ব্যাপক মারধর করেন ইমরানের দলের লোকজন। তারই মধ্যে ওই যুবকও পালটা গুলিতে মারা গিয়েছে বলেই পুলিশ সূত্রে জানা গিয়েছে।

ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পাকিস্তানের এক প্রবীণ নেতা ফারুক হাবিব প্রাক্তন প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার কথা স্বীকার করে নিয়েছেন। তিনি টুইট করেছেন, ‘কাপুরুষদের মুখোশ খুলে গেল। ইমরান খান আহত। আল্লাহ তাঁকে রক্ষা করুক। গোটা জাতির ইমরান খানের জীবনের জন্য প্রার্থনা করা উচিত।’ প্রাথমিকভাবে জানা গিয়েছে যে ইমরানের পায়ে গুলি লেগেছে। তিনি আপাতত বিপন্মুক্ত বলেই দাবি করেছেন ফারুক হাবিব। বেশ কিছুক্ষণ পর গুলি চালনার ঘটনার নিন্দা করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

তিনি ইমরান-সহ আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। যদিও ইমরানের দলের অভিযোগ, এই গুলিচালনার ঘটনার পিছনে রয়েছে রাজনৈতিক ষড়যন্ত্র।

আরও পড়ুন- শুধু জিহাদি সাহিত্য রাখা অপরাধ নয়, ইউএপিএ মামলায় এনআইএকে জানাল দিল্লি আদালত

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ইমরান খানকে অভ্যর্থনা জানানোর জন্য তৈরি হয়েছিল বিশেষ ক্যাম্প। গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ওই বিশেষ ক্যাম্পেই গুলি চলেছে। গুলি ইমরানকে লক্ষ্য করেই চালানো হয়েছে বলেই জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ইমরানের দলের অপর এক প্রবীণ নেতা ফয়জল জাভেদ খান জানিয়েছেন, তিনিও গুলিতে আহত হয়েছেন। ফয়জলের পোশাকে রক্তের দাগও দেখা গিয়েছে। ফয়জলের দাবি, ঘটনায় তাঁর দল পিটিআইয়ের এক কর্মী প্রাণ হারিয়েছেন। তবে, ইমরান এখন বিপন্মুক্ত।

সূত্রের খবর, অভিযুক্ত একজন ছিল কি না, তা স্পষ্ট নয়। কারণ, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে ইমরানকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়া হয়েছে। গুলিতে এক শিশু, ইমরানের ম্যানেজার-সহ আরও সাত জন আহত হয়েছেন। তবে, ইমরান বিপন্মুক্ত বলে তাঁর দলের নেতারা দাবি করলেও সূত্রের খবর যে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে লাহোরের হাসপাতালে সরানোর প্রস্তুতি শুরু হয়েছে।

পিটিআই সূত্রে খবর, পদযাত্রা বা ‘হাকিকি মার্চ’-এ উপস্থিত সমর্থকদের নিয়ে তাঁবু ফেলে আস্ত অস্থায়ী গ্রাম বানানোর পরিকল্পনা করেছিল ইমরানের দলের নেতারা। পুরুষ ও মহিলাদের জন্য আলাদা তাঁবুর ব্যবস্থাও করা হয়েছিল। কিন্তু, তার আগেই এতবড় হামলার ঘটনা সামনে আসায় পরিস্থিতি এখন কোনদিকে মোড় নেয়, সেটাই এখন দেখার।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ex pakistan pm imran khan shot at gujranwala rally