ভিলাই স্টিল প্লান্টে বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৯

ইস্পাত কারখানার তরফে বলা হয়েছে যে, বিস্ফোরণের হওয়ার ঠিক আগেই এনার্জি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট রক্ষণাবেক্ষণের কাজ করছিল।

By: New Delhi  Published: October 9, 2018, 5:16:15 PM

ছত্তীসগড়ের দুর্গ জেলার ভিলাই স্টিল প্লান্টের একটি কারখানায় বিস্ফোরণে কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। এঁদের মধ্যে অধিকাংশদের শারীরিক অবস্থা সংকটজনক বলে খবর। বেশ কয়েকজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন এক শীর্ষ পুলিশ আধিকারিক। এদিন সকাল ১১টা নাগাদ গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণ হয়।

বিস্ফোরণের ঘটনা সম্পর্কে এক বিবৃতি প্রকাশ করে ভিলাই স্টিল প্লান্টের তরফে জানানো হয় যে, এ ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। আরও ১৪ জনের চিকিৎসা চলছে। আগুন নেভানোর কাজ চলছে। যাঁরা হাসপাতালে চিকিৎসাধীন, তাঁদের অবস্থা সংকটজনক। এ ঘটনায় সংবাদ সংস্থা পিটিআইকে দুর্গের আইজি জি পি সিং বলেন, “অগ্নিদগ্ধ হয়ে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। আরও ১৪ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁদের অবস্থা সংকটজনক।”


আরও পড়ুন, সোনারপুরে বাজি কারখানায় বিস্ফোরণে নিহত ১

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আরও কয়েকজন আটকে পড়ে থাকতে পারেন ওই কারখানায়। এখনও তল্লাশি চালানো হচ্ছে। বিস্ফোরণের জেরে ধোঁয়া ও গ্যাস ছড়িয়ে পড়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছে খানিকটা। বিস্ফোরণের সময় ঘটনাস্থলে ২৪ জনেরও বেশি কর্মী ছিলেন বলেন বলে জানা গিয়েছে।

ছত্তিসগড়ের ইস্পাত মন্ত্রী চৌধুরি বীরেন্দ্র সিং বলেন, “ভিলাই ইস্পাত কারখানায় বিস্ফোরণ সম্পর্কে প্রাথমিক তথ্য পেয়েছি। বিশদ তথ্য চেয়ে পাঠিয়েছি। উদ্ধারকাজ চলছে।” সূত্র মারফৎ জানা গিয়েছে, ইস্পাত কারখানার তরফে বলা হয়েছে যে, বিস্ফোরণের হওয়ার ঠিক আগেই এনার্জি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট রক্ষণাবেক্ষণের কাজ করছিল।

Read the full story in English: Explosion at Chhattisgarh’s Bhilai Steel Plant: At least nine dead, several injured

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Explosion at chhattisgarhs bhilai steel plant

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X