বড় খবর

তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, বাড়ছে মৃতের সংখ্যা, শোকপ্রকাশ মোদী-রাহুলের

পুলিশ ও দমকলের অনুমান, কারখানার ভিতরে আরও অনেক শ্রমিক আটকে রয়েছেন।

তামিলনাড়ু সেই বাজি কারখানা

তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর জখম আরও ২০ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিরুধুনগর জেলার আচানকুলাম গ্রামে এই বাজি কারখানায় বিস্ফোরণের জেরে শুক্রবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিশ ও দমকলের অনুমান, কারখানার ভিতরে আরও অনেক শ্রমিক আটকে রয়েছেন।

জানা গিয়েছে, শান্তানামির নামে এক ব্যবসায়ীর মালিকানা রয়েছে শ্রী মারিয়াম্মান বাজি কারখানায়। গত দুবছর ধরে এখানে বাজি তৈরি হয়। স্থানীয়দের দাবি, যে ছটি ঘরে বাজি মজুত রাখা হয়েছিল, সেখানে আজ কোনওভাবে আগুন লেগে যায়। তারপরই বিস্ফোরণ হয়। পুলিশ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, দুপুর দেড়টা নাগাদ এই বিস্ফোরণ হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে, হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিজনদের প্রতি সমব্যথী হয়ে তিনি নিহতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন। আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও তামিলনাড়ু সরকারের কাছে দুর্গতদের সাহায্য ও পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন।

জেলা কালেক্টর আর কান্নান এবং পুলিশ সুপার পেরুমল ঘটনাস্থলে যান। জেলা রেভিনিউ অফিসার জানিয়েছেন, কারখানার লাইসেন্স বাতিল করা হবে।

Web Title: Explosion at firecracker factory in tamil nadu 11 dead

Next Story
বিহারে কোভিড টেস্ট জালিয়াতি: উচ্চপর্যায়ের তদন্তের দাবি আরজেডি সাংসদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com