scorecardresearch

বড় খবর

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা

আহত হয়েছেন অজস্র মানুষ।

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল। আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বিস্ফোরণের বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তালেবান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি তাকোর এই খবর জানিয়ে বলেন, ‘আজ সকালে কাবুল সামরিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অজস্র মানুষ। আফগান মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, রবিবার (০১ জানুয়ারি) কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি বড়সড় বিস্ফোরণ ঘটে। আফগান সংবাদমাধ্যম জানায়, পুলিশ ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছেছে। এই হামলায় বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

আফগান সংবাদ সংস্থা টোলো নিউজ জানিয়েছে, রবিবার কাবুল সামরিক বিমানবন্দরের ঠিক বাইরে একটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। আফগান মুখপাত্র আব্দুল নাফি হতাহতের সংখ্যা প্রকাশ করেননি তবে বলেছেন, এই ঘটনায় মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, পুলিশ কর্মীরা বিস্ফোরণস্থল ঘিরে রেখেছেন।  যান চলাচল বন্ধ রাখা হয়েছে। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

গত বুধবার উত্তর তাখার প্রদেশের রাজধানী তালুকান শহরে একটি বিস্ফোরণে চারজন আহত হওয়ার মাত্র তিন দিন পর এই বিস্ফোরণ ঘটে। গত কয়েক মাসে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে বিস্ফোরণসহ বেশ কয়েকটি সন্ত্রাসবাদী হামলার ঘটনার ঘটেছে। সোমবার একটি বিস্ফোরণে উত্তর বাদাখশান প্রদেশের পুলিশ প্রধান নিহত এবং দুজন আহত হয়েছেন।

এর আগে ১৩ ডিসেম্বর, সন্ত্রাসবাদীরা কাবুল শহরের একটি বিখ্যাত হোটেলে হামলা চালায়। এই হামলায় ৫ চিনা নাগরিক আহত হন। এই হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট (আইএসআইএস)।  হামলার দায় স্বীকার করে আইএসআইএস বলেছে যে তারা চিনা ব্যবসায়ীদের লক্ষ্য করে এই হামলা করেছে। আইএসআইএস জানিয়েছে যে তাদের ২ সদস্য কাবুলের হোটেলে হামলা চালায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Explosion at kabul military airport casualties likely