বড় খবর

জম্মু বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ, ড্রোনের সাহায্যে হামলা

বিস্ফোরণের শব্দ এতটাই তীব্র ছিল যে বিমানবন্দরের প্রায় এক কিলোমিটার পর্যন্ত সেই বিকট শব্দ শোনা গিয়েছে।

explosion inside Jammu airport's technical area
বিস্ফোরণের কেঁপে উঠল জম্মু বিমানবন্দর।

ভয়াবহ বিস্ফোরণের কেঁপে উঠল জম্মু বিমানবন্দর। শনিবার গভীর রাতে জম্মু বিমানবন্দরের টেকনিক্যাল অঞ্চলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছে যায় বম্ব ডিসপোজাল স্কোয়াড ও ফরেন্সিক দল। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের শব্দ এতটাই তীব্র ছিল যে বিমানবন্দরের প্রায় এক কিলোমিটার পর্যন্ত সেই বিকট শব্দ শোনা গিয়েছে। তবে, হতাহতের কোনও খবর নেই। তবে আহত হয়েছেন বেশ কয়েকজন।

কেন এই বিস্ফোরণ বা কোনও জঙ্গি গোষ্ঠীর নাশকতার পরিকল্পনা ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। জম্মু বিমানবন্দর ভারতীয় বায়ু সেনা দ্বারা পরিচালিত। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের ঘটনার প্রেক্ষিতে ভারতীয় বায়ু সেনার তরফে এফআইআর করা হয়েছে। তার ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে।

জম্মুজুড়ে কড়া সতর্কতা জারি করেছে পুলিশ। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা। এই ঘটনায় ইতিমধ্যেই সন্দেহভাজন দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে একজন জঙ্গি। ত্রিকূটানগর থানার অন্তর্গত নারওয়াল অঞ্চল থেকে তাকে ধরা হয়েছে। তার কাছ থেকে ৫ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। আরেক ধৃত ওভারগ্রাউন্ড কর্মী। গোট ঘটনার তদন্তে নেমে জম্মু ও কাশ্মীরের পুলিশ।

আরও পড়ুন- Coronavirus India Updates: দেশে ফের ৫০ হাজার ছাড়াল দৈনিক সংক্রমণ, আশার আলো সুস্থতার হার

ভারতীয় বায়ু সেনার তরফে টুইটে জানানো হয়েছে যে, ‘জম্মু এয়ার ফোর্স স্টেশনের টেকনিক্যাল অঞ্চলে দু’টি কম মাত্রার বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের জেরে একটি বাড়ির ছাদের সামান্য ক্ষতি হয়েছে। অন্য বিস্ফোরণটি ফাঁকা এলাকাতেই হয়েছে। তবে বায়ু সেনার যন্ত্রপাতির কোনও ক্ষয়-ক্ষতি হয়নি। অসামরিক তদন্তকারী সংস্থা তদন্ত করছে।’

বিস্ফোরণে ক্ষতি হয়েছে বাড়ির ছাদের।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দু’টি ড্রোনের মাধ্যমে জম্মু বিমানবন্দরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ নিয়ে অতিরিক্ত বায়ুসেনা প্রধান এয়ার মার্শাল এইচএস অরোরার সঙ্গে কথা হয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Explosion inside jammu airport s technical area

Next Story
ভারতীয় কাপড়ের দোকানের নাম ‘Pakistani Attire’! আবেগে উচ্ছ্বসিত পাকিস্তানpakistan, pakistani attire
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com