ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশ, আহত বহু, বাড়ছে মৃত্যু

দিন দু’য়েক আগেও ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণ ঘটেছিল।

Bangladesh Blast

রঙের উৎসবের আবহে ভরসন্ধ্যায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশ। বিস্ফোরণে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। আহত শতাধিক। তার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে, মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। পুলিশ সূত্রে খবর, রাজধানী ঢাকার গুলিস্তান এলাকার সিদ্দিক বাজারে একটি সাততলা বহুতলে বিস্ফোরণটি ঘটেছে। বহুতলটির নীচতলায় নিকাশি দ্রব্যের গুদাম। পাশাপাশি, ওই বহুতলের ঠিক লাগোয়া বাড়িতে বিআরএসি ব্যাংকের একটি শাখাও রয়েছে।

বিকেল ঠিক ৪টা ৫০ নাগাদ বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের ঠিক পরপরই দমকলকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছন। প্রাথমিকভাবে বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। বিস্ফোরণের জেরে বহুতলটি ভেঙে পড়েছে। অনেকেই ধ্বংসস্তূপের নীচে এখনও চাপা পড়ে আছেন। দমকলের ১৫টি ইঞ্জিন উদ্ধারকাজ চালাচ্ছে। উদ্ধার হওয়া ব্যক্তিদেরও অনেকের অবস্থাই আশঙ্কাজনক। যার ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা করছে প্রশাসন। আহতদের বেশিরভাগকেই ভর্তি করা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। এমনটাই জানিয়েছেন, ঢাকা মেডিক্যাল কলেজ আউটপোস্টের দায়িত্বপ্রাপ্ত পুলিশকর্মীরা।

আরও পড়ুন- আত্মঘাতী হামলা! হত নয় পুলিশ কর্মী, কান্না-হাহাকার….

স্থানীয় পুলিশ আধিকারিক বাচ্চু মিয়াঁ জানান, আহতদের বেশ কয়েকজনকে এমারজেন্সি বা জরুরি বিভাগে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, বিস্ফোরণে ব্যাংকের কাচের দেওয়াল ভেঙে কাচ গোটা চত্বরে ছড়িয়ে পড়েছে। শুধু তাই নয়। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে রাস্তার উলটোদিকে থাকা বাসস্ট্যান্ডও রীতিমতো ক্ষতিগ্রস্ত হয়েছে।

দিন দুয়েক আগে ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় এক বিস্ফোরণে তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছিলেন অন্ততপক্ষে ৩০ জন। বিস্ফোরণের সময় রাস্তা দিয়ে যাওয়ার পথে একটি যাত্রীবোঝাই বাস ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসের জানালার সব কাচ ভেঙে যাত্রীদের অনেকে আহত হয়েছেন বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের পরই ওই বহুতল থেকে ইট-কাঠ এবং অন্যান্য জিনিসপত্র ছিটকে বাইরে এসে পড়ে। তাতেও পথচারীদের অনেকে আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Explosion rocks seven storey building in bangladesh

Next Story
মদ কেলেঙ্কারিতে জেলে সিসোদিয়া, অস্বস্তি বাড়ল আপের
Exit mobile version