scorecardresearch

শতাধিক ক্ষেপণাস্ত্র হামলায় ‘ঝাঁঝরা’ ইউক্রেন, বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ

মিডিয়া রিপোর্ট অনুসারে, কিয়েভ, পশ্চিম ইউক্রেনের জাইটোমির এবং ওডেসাতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এসব এলাকায বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শতাধিক ক্ষেপণাস্ত্র হামলায় ‘ঝাঁঝরা’ ইউক্রেন, বিস্ফোরণে কেঁপে উঠল কিয়েভ
ছবি সোশ্যাল মিডিয়া

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান সংঘাতের মধ্যেই ইউক্রেনের একাধিক শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেন্সকির এক উপদেষ্টা দাবি করেছেন যে আজ (২৯ ডিসেম্বর) আবারও রাশিয়া ইউক্রেনে্র একাধিক শহরে ১০০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইউক্রেন জুড়ে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। প্রাণভয়ে ছোটাছুটি শুরু করেন সাধারণ মানুষ। রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহর বিস্ফোরণের কেঁপে ওঠে।

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয়ের উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ ফেসবুক পোস্টে জানিয়েছেন, রাশিয়া ইউক্রেনের বেশ কয়েকটি এলাকায় ব্যাপক ‘বিমান হামলা’ চালিয়েছে। একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, কিয়েভ, পশ্চিম ইউক্রেনের জাইটোমির এবং ওডেসাতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এসব এলাকায বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বুধবারও রাশিয়া ৩৩টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে ইউক্রেন দাবি করে। বুধবার ভোরে খেরসনে সাধারণ মানুষকে লখ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে রাশিয়া, এমনই দাবি ইউক্রেনের। যদিও সাধারণ মানুষকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলার কথা অস্বীকার করেছে রাশিয়া।

কিয়েভ, ওডেসা সহ একাধিক অঞ্চলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছিলেন যে ইউক্রেনের জন্য কোনও শান্তি পরিকল্পনা হতে পারে না। এর আগে ১৬ ডিসেম্বর রাশিয়া ৭০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইউক্রেনের তিনটি শহর ধ্বংস করেছিল। আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্র হামলায় একটি আবাসিক ভবন ধসে তিনজন নিহত হন। অন্যদিকে, খারসনে গোলাগুলিতে একজন প্রাণ হারান।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Explosions rock ukrainian cities as russia launches more than 100 missiles in waves