নগ্ন ফোটোগ্রাফি নিয়ে তোলপাড় ফেসবুক, প্রাণনাশের হুমকি

যাঁদের এই ছবিটি কুরুচিপূর্ণ মনে হয়েছে, তাঁদের মধ্যে অনেকে এক ধাপ এগিয়ে ছবির চিত্রকারকে সরাসরি প্রাণনাশের হুমকি দিয়েছেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই হুমকি পাওয়ার পর লালবাজারের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন চিত্রকার।

By: Kolkata  August 24, 2018, 8:27:37 PM

ফেসবুকে বিতর্ক একেবারেই নতুন কথা নয়। নিত্যনৈমিত্তিক হাজারো বিষয় নিয়ে সদা সরগরম থাকে স্যোশাল মিডিয়া। জেন এক্স থেকে ওয়াই প্রত্যেকেরই সারাদিনের বেশ বড়ো একটা অংশ কাটে এখানেই, কাজেই স্বাভাবিকভাবেই চলতে থাকে চর্চাও।

সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে। এক হাতে ঝাঁপি এবং অন্য হাতে পানপাতা নিয়ে বাঙালি নববধূর সাজে দাঁড়িয়ে রয়েছেন এক নগ্ন মহিলা। তলায় লেখা প্রিতম মিত্র ফোটোগ্রাফি কপিরাইট রিজার্ভড। ছবিটি ঘুরছে প্রায় প্রত্যেকেরই ফেসবুক দেওয়ালে। অনেকেই শেয়ার করেছেন ছবিটি। তবে আজ সকালে হঠাৎই ভোল বদলে গিয়েছে ছবিটির। কোথায় সেই নগ্ন নারীমূর্তি? তার জায়গায় রয়েছে লাল টুকটুকে শাড়ী পড়া একটি মেয়ে। পোজ সেই একই। জানা গিয়েছে, ছবিটি ফোটোশপ করেই মডেলকে শাড়ি পরিয়ে দিয়েছেন কোনও এক পেজের অ্যাডমিন।

আরও পড়ুন: কানের মায়া থাকলে খবরদার এই ভিডিওতে ক্লিক করবেন না

দিনকয়েক আগে এই ছবিটি আবিষ্কার হওয়ার পরই মাথায় বাজ পড়েছে যে সব মানুষের, তাঁরা কেউ মডেলকে শাড়ি পরাচ্ছেন, কেউ আবার টপ, কেউ বা ফ্রক। এভাবেই নেটিজেনরা নিজের মতো করে নানাবিধ বেশভূষায় সাজিয়ে নিচ্ছেন ছবিটিকে, সহায় ফোটোশপ। এরপরে আবার পাল্টা শেয়ার শুরু হয়েছে সেই ছবিরও। কেউ মজা করছেন তো কেউ পাশাপাশি দুটি ছবি রেখে তুলনামূলক বিশ্লেষণ শুরু করেছেন।

viral ফোটোশপ করা সেই ছবিটি। সৌজন্য ফেসবুক।

অপসংস্কৃতি, যৌনতার ছাপ ইত্যাদি বলে কেউ কেউ মূল ছবিটির তীব্র নিন্দা করেছেন, কেউ আবার প্রশংসা করেছেন কনসেপ্টের, কেউ শিল্পীর শিল্পকে কুর্নিশ জানিয়েছেন, কেউ বা তেড়েফুড়ে গাল পেড়েছেন ফোটোগ্রাফারকে। যাঁদের এই ছবিটি কুরুচিপূর্ণ মনে হয়েছে, তাঁদের মধ্যে অনেকে আবার এক ধাপ এগিয়ে ফেসবুকে ছবির চিত্রকার কে সরাসরি প্রাণনাশের হুমকি দিয়েছেন, যদি না তিনি লাইভ ভিডিওতে ক্ষমা চেয়ে তা ফেসবুকে পোস্ট করেন। এই ধরনের পোস্টে আবার কলকাতা পুলিশকেও ট্যাগ করেছেন অনেকে, এবং শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রিতম মিত্র নিজে এই হুমকি পাওয়ার পর লালবাজারের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন, যদিও পুলিশ কোনও ব্যবস্থা নিয়েছে কী না, তা এখনও জানা যায় নি।

ফেসবুকে প্রাণনাশের হুমকি দেওয়া পোস্ট

একদল বলছেন এসব মোটেও মেনে নেওয়া যায় না, অন্যদলের মতে বিবাহ যে যৌনতার সামাজিক ছাড়পত্র তা-ই বোঝানো হয়েছে এই ছবির মধ্যে দিয়ে। বলার অপেক্ষা রাখে না, ইতিমধ্যেই শেয়ার ছাড়িয়েছে কয়েক হাজারেরও বেশি, সঙ্গে কমেন্ট আর লাইকের বন্যা তো রয়েছেই। সব মিলিয়ে আপাতত স্যোশাল মিডিয়াতে নতুন সেনসেশন এই ছবিটি। তবে এখনও পর্যন্ত এ ছবি নিয়ে মডেল বা ফোটোগ্রাফার, কেউই মুখ খোলেননি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook people talking about viral naked photography

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কল্পতরু মমতা
X