ফেসবুকে টলি তারকাদের নাম ভাঁড়িয়ে প্রতারণা, ধৃত ২

অর্জুন চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়ের মতো টলিপাড়ার অভিনেতাদের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলে প্রতারণার অভিযোগে দু'জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের সাইবার সেল।

By: Kolkata  June 22, 2018, 10:16:57 PM

ফেসবুকে পছন্দের কোনও তারকার সঙ্গে আপনি চ্যাট করেন? তাহলে সাবধান! ভাল করে পরখ করে নিন, আদৌ আপনি ওই তারকার সঙ্গেই চ্যাট করছেন কিনা। কে বলতে পারে, আপনার প্রিয় অভিনেতার নামের আড়ালে লুকিয়ে নেই কোন প্রতারক?

আজ্ঞে হ্যাঁ, এমন ঘটনাই ঘটেছে শহর কলকাতায়। টালিগঞ্জের তারকাদের নামে ফেসবুকে ভুয়ো প্রোফাইল খুলে মহিলাদের সঙ্গে রীতিমত জমাটি চ্যাট চালাচ্ছে কিছু অসাধু ব্যক্তি। শুধু চ্যাটই নয়, অভিনয়ের সুযোগ করে দেওয়ার নামে টাকাও হাতাচ্ছে। এমনই অভিযোগে এবার দুই যুবককে গ্রেফতার করল কলকাতা পুলিশের সাইবার সেল।

অর্জুন চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়ের মত টলিপাড়ার অভিনেতাদের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলে সত্যব্রত দাস এবং নবীন কুমার নামের দুই যুবক চ্যাট চালাত বলে অভিযোগ। এবং অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়ে তারপর উধাও হয়ে যেত। কলকাতার আনন্দপুরের এক মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে কলকাতা পুলিশের সাইবার সেল। তারপরই সাইবার জালে ধরা পড়ে বছর ছাব্বিশের সত্যব্রত এবং বছর চব্বিশের নবীন।

আরও পড়ুন, ঈদের ছুটির ভুয়ো খবর: লালবাজারে তলব রাজস্থানের অতিরিক্ত মুখ্যসচিবকে

লালবাজার সূত্রে জানা গিয়েছে, ধৃতরা মহিলাদের সঙ্গেই চ্যাট করত। সত্যব্রতর বাড়ি খড়গপুরের টাউন এলাকায়, অন্যদিকে নবীন বিহারের সমস্তিপুরের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। ধৃতদের কাছ থেকে চারটি মোবাইল, চারটি সিম, ছটি এটিএম কার্ড, এবং দুটি পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

এই প্রথম নয়, টলিউড অভিনেতাদের নামে ফেসবুকে ভুয়ো প্রোফাইল বানিয়ে প্রতারণার কারবার আগেও ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায়ের নামেও ফেসবুকে ভুয়ো প্রোফাইল বানিয়ে এ ধরনের প্রতারণা করা হয়েছিল। এবং এধরনের অভিযোগে আগেও সত্যব্রতকে পাকড়াও করা হয়েছিল বলে জানা গিয়েছে। অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের নামেও এধরনের ভুয়ো ফেসবুক প্রোফাইল রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Facebook tollywood actors fake profile arrest bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X