Eid al Fitr holidays 2018: ভুয়ো বিজ্ঞপ্তি নিয়ে পুলিশের নোটিশ জারি

Eid al fitr holidays 2018: লালবাজার সূত্রে খবর, গিরিশ পার্কের কাছে মুক্তারামবাবু স্ট্রিটের বাসিন্দা বিজয়শঙ্কর পাণ্ডেকে নোটিশ পাঠিয়ে তলব করা হয়েছে।

By: Updated: June 14, 2018, 11:24:51 PM

Eid al fitr holidays 2018: কিছদিন আগেই স্যোশাল মিডিয়ায় দেদার ছড়িয়েছে ঈদের ছুটি নিয়ে ভুয়ো বিজ্ঞপ্তি. আর সেই কাণ্ডেই এক ব্যক্তিকে নোটিশ পাঠাল কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে খবর, গিরিশ পার্কের কাছে মুক্তারামবাবু স্ট্রিটের বাসিন্দা বিজয়শঙ্কর পাণ্ডেকে নোটিশ পাঠিয়ে তলব করা হয়েছে। পুলিশ সূত্রে আরো জানানো হয় যে তিনি একাই নন, এই ঘটনায় আরও অনেকেই পুলিশের নজরে রয়েছেন। এঁরা প্রত্যেকেই এই ভুয়ো বিজ্ঞপ্তিটি শেয়ারের পাশাপাশি নিজস্ব মন্তব্যও জুড়েছিলেন। প্রত্যেককেই নোটিশ পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই। কে বা কারা স্যোশাল মিডিয়ায় এই ধরনে ভুয়ো খবর ছড়িয়েছেন, সেইসব আই পি অ্যাড্রেস জানতে ইতিমধ্যেই ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ সংস্থাকে চিঠিও পাঠিয়েছে কলকাতা পুলিশ।.

প্রসঙ্গত, রাজ্য সরকারের অর্থ বিভাগের লেটারহেডে ঈদের ছুটি সংক্রান্ত ওই ভুয়ো বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। নির্দেশিকায় বলা হয় পূর্ব নির্ধারিত ১৬ জুন ঈদের দিনের সঙ্গে যোগ করে ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ছুটি ঘোষণা করা হচ্ছে। নির্দেশিকাতে পশ্চিমবঙ্গ সরকারের অর্থাৎ বিশ্ব বাংলার লোগোও ব্যবহার করা হয়েছে। সব মিলিয়ে এতটাই নিপুণ হাতে চিঠির কাঠোমো সাজানো হয়েছিল যে তা সত্যি ভেবে ভুল করেছেন অনেকেই। এই ঘটনা নিয়ে হৈচৈ শুরু হলে বিজ্ঞপ্তিটি ভুয়ো ঘোষণা করে নিজেদের ফেসবুক এবং টুইটার পেজে সতর্কবার্তাও জারি করে কলকাতা পুলিশ। যে বা যাঁরা এই ভুয়ো বিজ্ঞপ্তিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছেন, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে আগেই জানিয়েছিল লালবাজার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Fake notice regarding eid investigation kolkata police

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X