‘দিল্লি চলো’ যাত্রা শুরু কৃষকদের, অশান্তির আশঙ্কায় ব্য়ারিকেড পুলিশের

কৃষক বিক্ষোভ প্রতিহত করতে প্রস্তুত পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ব্য়ারিকেড দিয়েছে পুলিশ। দিল্লি-ফরিদাবাদ সীমানায় চলছে ড্রোনে নজরদারি।

By: Updated: November 26, 2020, 10:53:24 AM

শীতের রাজধানী আজ উত্তপ্ত হতে পারে কৃষক বিক্ষোভে। কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদ জানিয়ে শ’য়ে শ’য়ে কৃষকরা আজ ‘দিল্লি চলো’ অভিযানে শামিল হয়েছেন। ট্রাক্টর, ট্রলি, গাড়িতে চড়ে পাঞ্জাব ও হারিয়ানার কৃষকরা রাজধানীর পথে যাত্রা শুরু করেছেন। ফতেহাবাদ জেলা থেকে যাত্রা শুরু করেছেন কৃষকরা।

কৃষক বিক্ষোভ প্রতিহত করতে প্রস্তুত পুলিশ। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ব্য়ারিকেড দিয়েছে পুলিশ। দিল্লি-ফরিদাবাদ সীমানায় চলছে ড্রোনে নজরদারি। ৫টি হাইওয়ে ধরে এদিন দিল্লিতে পা রাখতে চলেছেন কৃষকরা। অল ইন্ডিয়া কিষান সংঘর্ষ কোঅর্ডিনেশন কমিটি, রাষ্ট্রীয় কিষান মহাসঙ্ঘ ও ভারতীয় কিষান ইউনিয়নের ডাকে এই অভিযান।

আরও পড়ুন: ধর্মঘটের জের, একাধিক স্টেশনে আটকে ট্রেন, শহরজুড়ে শুরু বিক্ষোভ

কৃষকদের জমায়েত কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিশ। একাধিক কৃষক সংগঠনের আর্জি নাকচ করা হয়েছে বলে বুধবার জানিয়েছে দিল্লি পুলিশ। করোনা পরিস্থিতিতে জমায়েত না করার বার্তা দেওয়া হয়েছে পুলিশের তরফে। নয়া দিল্লির ডেপুটি কমিশনার জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর ২টো পর্যন্ত নয়ডা, গুরগাঁও ও অন্য়ান্য় এনসিআর শহরে ঢুকবে না মেট্রো। এনসিআর শহরগুলো থেকে এই সময়ে কোনও ট্রেন দিল্লি ঢুকবে না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Farmers protest in delhi updates delhi chalo farm law

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং