বড় খবর


সিংঘু-গাজিপুরে জমায়েত বাড়তেই ইন্টারনেট বন্ধের নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের

হরিয়ানা সরকার ইতিমধ্যে রাজ্যের ১৪ জেলায় ইন্টারনেট আর এসএমএস পরিষেবা বন্ধ করেছে।

যত বেশি জমায়েত বাড়ছে সিংঘু, গাজিপুর আর টিকরিতে, তত বেশি আন্দোলন দমনে কঠোর কেন্দ্র। দিল্লি সংলগ্ন ওই তিন সীমানার ইন্টারনেট সাময়িক ভাবে বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ২৯ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি অবধি বন্ধ থাকবে ইন্টারনেট।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খব, জনতার সুরক্ষা ২০১৭ আইনে এই নির্দেশ দেওয়া হয়েছে। হরিয়ানা সরকার ইতিমধ্যে রাজ্যের ১৪ জেলায় ইন্টারনেট আর এসএমএস পরিষেবা বন্ধ করেছে। ৩০ জানুয়ারি অবধি চলবে এই নিষেধাজ্ঞা। হরিয়ানার একাধিক জেলা থেকে দলে দলে কৃষক ওই তিন এলাকায় জমায়েত শুরু করেছে। তাই তড়িঘড়ি ইন্টারনেট আর এসএমএস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে খাট্টার সরকার।

আরও পড়ুন আলোচনার মাধ্যমে কৃষক সমস্যার সমাধান চাইছে সরকার, সর্বদলীয় বৈঠকে বার্তা মোদীর

এদিকে, বৃহস্পতিবার থেকে ওই তিন এলাকার পস্থিতি উত্তপ্ত আছে স্থানীয় বনাম আন্দোলনকারী বাকযুদ্ধে। নিজেদের এলাকাবাসী দাবি করে কয়েকজন অবস্থানরত কৃষকদের জায়গা ছাড়তে বলেন। ওদের অবস্থানের জেরে তাঁদের জীবন-জীবিকা অসুবিধার মধ্যে পড়েছে। এমন অভিযোগ তুলেছিলেন ওই স্থানীয় বাসিন্দারা।

সিংঘু সীমান্তের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল, কারণ স্থানীয় ও কৃষকদের মধ্যে পাথরযুদ্ধ শুরু হয়েছিল। এই ঘটনার মাঝে পরে জখম হয়েছেন দিল্লি পুলিশের এসএইচও।

Web Title: Farmers protest mha orders suspension of internet in three border area national

Next Story
“এমনটাই আশঙ্কা ছিল!”, বিস্ফোরণ কাণ্ডে মুখ খুললেন ইজরায়েলি রাষ্ট্রদূত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com