বড় খবর

কৃষকদের সঙ্গে ফের বৈঠক হবেই, বিক্ষোভের আবহে জানালেন কৃষিমন্ত্রী

পরবর্তী বৈ‍ঠকের দিনক্ষণ ঠিক করতে কৃষকদের সঙ্গে কথা বলছে সরকার। সোমবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর।

farmers protest, কৃষক
কৃষক বিক্ষোভ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

যত দিন গড়াচ্ছে, কৃষকদের প্রতিবাদের স্বর ততই জোরালো হচ্ছে। এই পরিস্থিতিতে বিক্ষোভরত কৃষকদের সঙ্গে ফের আলোচনার টেবিলে বসতে চায় সরকার। পরবর্তী বৈ‍ঠকের দিনক্ষণ ঠিক করতে কৃষকদের সঙ্গে কথা বলছে সরকার। সোমবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর।

এ প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে কৃষিমন্ত্রী বলেন, ‘‘বৈঠক নিশ্চয়ই হবে। আমরা কৃষকদের সঙ্গে যোগাযোগ রাখছি’’। তাঁর আরও সংযোজন, যে কোনও সময় আলোচনায় বসতে সরকার প্রস্তুত। কৃষক নেতাদের সিদ্ধান্ত নিতে হবে এবং জানাতে হবে, পরবর্তী বৈঠকের জন্য় কখন তাঁরা প্রস্তুত।

আরও পড়ুন: কৃষিখাতের বিরুদ্ধে বিপরীতমুখী পদক্ষেপের প্রশ্নই নেই: রাজনাথ

FICCI-এর ৯৩ তম বার্ষিক সাধারণ সভায় এদিন রাজনাথ বলেন, ‘‘কৃষি এমন একটা ক্ষেত্রে, যা অতিমারীর খারাপ প্রভাব এড়াতে সক্ষম হয়েছে। আমাদের উৎপাদন ও সংগ্রহ প্রচুর পরিমাণে হয়েছে এবং আমাদের ওয়ারহাউসগুলো পূর্ণ। আমাদের কৃষিখাতের বিরিদ্ধে কোনও বিপরীতমুখী পদক্ষেপ গ্রহণের প্রশ্নই নেই। আমরা সর্বদা কৃষকভাইদের কথা শুনতে রাজি…আমাদের সরকার আলোচনার জন্য় সর্বদা প্রস্তুত’’।

উল্লেখ্য়, কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরা। দিল্লি সীমানায় কৃষকদের বিক্ষোভ ১৯ দিনে পড়ল। এদিন ৩২টি কৃষক ইউনিয়নের প্রধানরা অনশনে বসেছেন। এর আগে, একাধিকবার সরকারের সঙ্গে কৃষকরা আলোচনার টেবিলে বসলেও জট কাটেনি। কৃষি আইন বাতিলের দাবিতে গত সপ্তাহে ভারত বনধও পালন করেন কৃষকরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Farmers protest updates we are engaging with farmers to decide on next date of talks says narendra tomar

Next Story
কৃষিখাতের বিরুদ্ধে বিপরীতমুখী পদক্ষেপের প্রশ্নই নেই: রাজনাথRajnath singh, রাজনাথ সিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com