scorecardresearch

চণ্ডীগড়ে মেয়র-সহ বিজেপি নেতার গাড়িতে ভাঙচুর প্রতিবাদী কৃষকদের, ‘বহিরাগত’ তাণ্ডবের অভিযোগ

Farmer Agitation: গত বছর থেকে যে কৃষক আন্দোলন চলছে, এদিন প্রথম কোনও বিজেপি নেতা প্রতিবাদীদের হাতে আক্রান্ত হলেন।

চণ্ডীগড়ে মেয়র-সহ বিজেপি নেতার গাড়িতে ভাঙচুর প্রতিবাদী কৃষকদের, ‘বহিরাগত’ তাণ্ডবের অভিযোগ
ভাঙা গাড়ির সামনে সেই বিজেপি নেতা।

Farmer Agitation: শনিবার কৃষক আন্দোলন হিংসাত্মক চেহারা নিল চণ্ডীগড়ে। স্থানীয় বিজেপি নেতা সঞ্জয় ট্যান্ডন আর শহরের মেয়র রবিকান্ত শর্মার গাড়ি আটকে বিক্ষোভ দেখায় তাঁরা। চণ্ডীগড়ের সেক্টর-৪৮ এলাকায় পুলিশের উপস্থিতিতেই গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে। গত বছর থেকে যে কৃষক আন্দোলন চলছে, এদিন প্রথম কোনও বিজেপি নেতা প্রতিবাদীদের হাতে আক্রান্ত হলেন। জানা গিয়েছে, সঞ্জয় ট্যান্ডন আগে চণ্ডীগড় শহর বিজেপির সভাপতি ছিলেন, এখন উত্তরাখণ্ড বিজেপির অন্যতম পর্যবেক্ষক।

এদিন সকাল থেকেই প্রতিবাদীদেরর জমায়েত বাড়ছিল সেক্টর-৪৮ এলাকায়। বেলা বাড়লে সঞ্জয়-সহ অন্য বিজপি কর্মী-সমর্থকরা স্থানীয় ব্যবসায়ী সংগঠনের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। সেই সময় তাঁকে ঘিরে বিক্ষোভ শুরু হয়।  ইন্ডিয়ান এক্সপ্রেকে ওই বিজেপি নেতা জানান, ‘তিনি তাঁর গাড়িতে ছিলেন। তখনই প্রতিবাদীরা তাঁর গাড়ির সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কয়েকজন লোহার রড বা ভারি কিছু দিয়ে গাড়ির বনেট এবং সামনের কাঁচে বাড়িও মারে। এতে ভেঙে যায় কাঁচ। গাড়ির লক খুলতে চাইলে ব্যর্থ হয় তাঁরা। এঁরা প্রত্যেকেই বহিরাগত, পরিকল্পনা করেই এই হামলা করেছে।

তাঁর দাবি, ‘কাঁচ লেগে গাড়ির চালক আহত। অবিলম্বে দোষীদের সাজা দিতে চণ্ডীগড় পুলিশের কাছে আবেদন করেছেন তিনি।‘ স্থানীয় সূত্রে খবর, প্রতিবাদীরা হিংসাত্মক হলে পুলিশ বিজেপি নেতাকর্মীদের এলাকা ছাড়তে পরামর্শ দিয়েছিল। এই ঘটনার পর ট্যান্ডন-সহ অন্য বিজেপি সদস্যরা সেক্টর ৩৪ থানার সামনে জড়ো হয়ে পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করেন। এসএসপি কুলদীপ চাহালের প্রতিশ্রুতিতে বিক্ষোভ থামায় তাঁরা। এই ঘটনায় এখনও পর্যন্ত হাফ ডজন প্রতিবাদীকে চিহ্নিত করেছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Farmers were alleged for vandalising bjp leaders car national