scorecardresearch

বড় খবর

‘কে তিনি, আমার দেশ নিয়ে কেন কথা বলছেন’, আল কায়দা প্রধানকে পাল্টা জবাব মুসকানের বাবার

কর্নাটকের একটি কলেজে হিন্দুত্ববাদী যুবকদের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে শিরোনামে উঠে এসেছিলেন বোরখা পরিহিত মুসলিম তরুণী মুসকান।

‘কে তিনি, আমার দেশ নিয়ে কেন কথা বলছেন’, আল কায়দা প্রধানকে পাল্টা জবাব মুসকানের বাবার
আল কায়দা প্রধানকে পাল্টা জবাব কর্নাটকের মুসকান খানের বাবার।

এবার আল কায়দা প্রধান আয়েমান আল জাওয়াহিরিকে পাল্টা জবাব কর্নাটকের তরুণী মুসকান খানের বাবার। ”কে তিনি, আমার দেশের একটি বিষয় নিয়ে কেন তিনি কথা বলবেন?” জাওয়াহিরির মন্তব্য নিয়ে পাল্টা সুর চড়ালেন কর্নাটকের তরুণী মুসকান খানের বাবা।

উল্লেখ্য, কর্নাটকের একটি কলেজে হিন্দুত্ববাদী যুবকদের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে শিরোনামে উঠে এসেছিলেন বোরখা পরিহিত মুসলিম তরুণী মুসকান। নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে মুসকান খানের সেই ভিডিও। যা পৌঁছে গিয়েছিল আল-কায়দা প্রধান জাওয়াহিরির কাছেও।

এরপরই জাওয়াহিরি মুসকানের প্রশংসা করেন। একটি ভিডিওতে মুসকানকে নিয়ে নানা কথা বলতে গিয়ে কবিতাও লিখেছেন আল কায়দা প্রধান। তিনি আরও জানিয়েছেন, ভারতীয় ওই তরুণীর ব্যবহারে তিনি অনুপ্রাণিত। তাই কবি না হলেও কবিতা লিখেছেন তিনি। সাহিসকতার জন্য মুসকানের এতটুকু উপহারই প্রাপ্য বলে জানান জাওয়াহিরি।

এদিকে মেয়ের প্রশংসায় আল কায়দা প্রধানের এই মন্তব্যে বেজায় চটেছেন কর্নাটকের তরুণী মুসকান খানের বাবা মহম্মদ হুসেন। তিনি বলেন, ”আমরা জানি না তিনি কে। কেন তিনি আমার দেশের একটি ইস্যুতে কথা বলছেন। আমার মেয়ের নাম কেন উনি নিলেন। আমি আমার দেশে সুখী। আমাদের দেশের সমস্যা নিয়ে কথা বলার জন্য তাদের (আল কায়েদা) প্রয়োজন নেই। তারা শুধু আমাদের শান্তি নষ্ট করছে।”

আল কায়দা প্রধানের এই মন্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ভারতের সর্বধর্ম সমন্বয়ের বার্তার পরিপন্থী বলেও মনে করেন হুসেন। এপ্রসঙ্গে তিনি আরও বলেন, ”আমার জন্ম মান্ডিয়ায়। আমরা এখানে প্রত্যেকে একে অপরের ভাইয়ের মতো বাস করছি। এই ঘটনাটি অনভিপ্রেত ছিল। এখনও আমাদের শান্তিপূর্ণ জীবনযাপন করতে দেওয়া হচ্ছে না। সরকারের উচিত বিষয়টির উপযুক্ত তদন্ত করা। কারা সমাজে বিশৃঙ্খলা তৈরি করছে সেটা দেখা উচিত।”

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Father of karnataka girl praised by al qaeda chief zawahiri who is he why is he speaking about issues of my country