scorecardresearch

বিজেপি নেতা খুনের বদলা? ফাজিল হত্যায় নতুন তথ্য সামনে আনল কর্ণাটক পুলিশ

মহম্মদ ফাজিলকে বিশেষভাবে টার্গেট করা হয়েছিল।

বিজেপি নেতা খুনের বদলা? ফাজিল হত্যায় নতুন তথ্য কর্ণাটক পুলিশের

তরুণ বিজেপি নেতা খুনের বদলা হিসাবেই কী নৃশংস ভাবে নিজের কাপড়ের দোকানে সামনে খুন হতে মহম্মদ ফাজিলকে? মঙ্গলবার ব্যাঙ্গালুরু পুলিশ খুব স্পষ্ট ভাবেই জানিয়েছে বিজেপি নেতার খুনের সঙ্গে মহম্মদ ফাজিল হত্যার একটা যোগসূত্র রয়েছে। বিজেপি যুব নেতা প্রবীন নেত্তারু হত্যায় নাম জড়ায় মহম্মদ ফাজিলেরও আর তারই বদলা হিসাবে খুন হতে হল তাকে এই ঘটনাকে পুরোপুরি উড়িয়ে দিচ্ছে না ব্যাঙ্গালুরু পুলিশ।

পুলিশ জানিয়েছে ষড়যন্ত্রের অংশ হিসাবেই ফাজিলকে হত্যা করা হয়। পুলিশ এই খুনের ঘটনায় ছজনকে গ্রেপ্তার করেছে, যাদের সবারই ব্যাঙ্গালুরু সিটি এবং দক্ষিণ কন্নড় জেলায় অপরাধমূলক রেকর্ড রয়েছে। ব্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার এন শশিকুমার বলেন “তরুণ বিজেপি নেতার খুনের সঙ্গে যোগসূত্র থাকাতেই ফাজিলকে হত্যা করা হয়। প্রাথমিক ভাবে এমনটাই মনে করা হচ্ছে। এই ঘটনায় আরও ৫টি নাম উঠে এসেছে সেই ব্যাপারে বিশদে দেখা হচ্ছে”। 

তিনি আরও বলেন, “আমাদের তদন্তে এটা উঠে এসেছে যে মহম্মদ ফাজিলকে বিশেষভাবে টার্গেট করা হয়েছিল। এমনকী তার গতিবিধির ওপর নজর রাখা হচ্ছিল। যাদের নাম টার্গেট হিসেবে আলোচনা করা হয়েছে তাদের প্রতি তাদের ব্যক্তিগত শত্রুতা থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না”।

আরও পড়ুন: [পোশাক তৈরির কারখানায় ভয়াবহ দুর্ঘটনা, গ্যাস লিক করে অসুস্থ কমপক্ষে ৫০]

গত ২৬ জুলাই কুপিয়ে খুন করা হল বিজেপি যুব মোর্চার এক নেতাকে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখানো হয়। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া দু’জন হলেন, সাভানুরের বাসিন্দা জাকিরকে (২৯), এবং বেল্লারের বাসিন্দা মহম্মদ শফিক (২৮)।  জিজ্ঞাসাবাদের জন্য আরও একজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে”।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সময় রাজ্য পুলিশের এডিজি (আইন শৃঙ্খলা) অলোক কুমার বলেন, ধৃত জাকির পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার (পিএফআই)সক্রিয় সদস্য। এর পাশাপাশি তিনি বলেন, “খুনের ঘটনায় এখনও পর্যন্ত মোট ২০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

একের পর এক খুনের ঘটনা নিয়ে বিষ্ফোরক রাজ্যের মন্ত্রী সি অশ্বথ নারায়ণ। বিজেপি কর্মী খুনের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। এর মাঝেই আততায়ীদের এনকাউন্টারের কথাও বলতে শোনা গিয়েছে রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রীকে।

তিনি এক বিবৃতিতে বলেন, “আগামী দিনে আমাদের সরকার এমনভাবে ব্যবস্থা নেবে যাতে যারা এই ধরনের হত্যাকাণ্ডের সঙ্গে যারা  জড়িত তারা এমন অপরাধ করতেও ভয় পাবে”। তিনি আরও বলেন, “ কিছু লোক যারা উস্কানি দিচ্ছেন তারা কর্ণাটক সরকারের ধৈর্যের পরীক্ষা করছেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই সাফ জানিয়েছেন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে পাশাপাশি এনকাউন্টারেও সরকার প্রস্তুত”। বিজেপি কর্মী খুনের মামলা অবশেষে এনআইএর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিলে কর্ণাটক সরকার। এমনটাই জানিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ সোমাপ্পা বোম্মাই।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fazil picked up as target out of 6 names after bjp youth leader murder police