scorecardresearch

বড় খবর

ম্যারাথন তল্লাশিতে জেরবার বাইডেন, ১৩ ঘন্টা ‘অপারেশন’ FBI-এর

মার্কিন প্রেসিডেন্টের আইনজীবী বব বাওয়ার এ তথ্য জানিয়েছেন।

ম্যারাথন তল্লাশিতে জেরবার বাইডেন, ১৩ ঘন্টা ‘অপারেশন’ FBI-এর

আমেরিকার প্রেসিডেন্ট জো বিডেনের উইলমিংটনের বাড়ি উদ্ধার হয়েছে আধ ডজনের বেশি নথি। উদ্ধার হওয়া সমস্ত নথি ইতিমধ্যেই মার্কিন বিচার বিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে বলেই জানিয়েছেন বিডেনের আইনজীবী বব বাওয়ার। শুক্রবার মার্কিন জো বিডেনের উইলমিংটনের বাড়িতে ফের তল্লাশি চালিয়েছে এফবিআই। এই সময় তার বাড়ি ও ব্যক্তিগত অফিস থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু গোপন নথি। প্রায় ১৩ ঘন্টা ধরে চলে ম্যারাথন তল্লাশি। মার্কিন প্রেসিডেন্টের বাড়িতে এহেন তল্লাশিকে নজরবিহীন বলেই উল্লেখ করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে এই ঘটনাকে সামনে রেখে প্রচার ঝড় তুলতে পারেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি। বিরোধীদের সেই ঝড় কাটিয়ে নির্বাচনে জিতে ক্ষমতায় ফেরা বেশ কঠিন হবে বিডেনের পক্ষে এমনটাই মনে করছেন ভোটকুশলীরা। বিডেনের আইনজীবীকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এপি জানিয়েছ, “তল্লাশির সময় বাড়িতে ছিলেন না সস্ত্রীক বাইডেন। ১৯৭৩ থেকে ২০০৯ পর্যন্ত ডেলাওয়ারের সেনেটর ছিলেন বাইডেন। সেই সময়ের বেশ কিছু নথি ছাড়াও ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন সময়ের বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার করা হয়েছে বিডেনের উইলমিংটনের বাড়ি থেকে। রয়েছে বাইডেনের হাতে লেখা বেশ কিছু ফাইলও।

মার্কিন প্রেসিডেন্টের আইনজীবী বব ​​বাওয়ার এই তথ্য জানিয়েছেন। বাওয়ার শনিবার বলেন, ‘শুক্রবার বিডেনের উইলমিংটনের বাসভবনে অনুসন্ধান করেছে মার্কিন তদন্তকারী সংস্থা। প্রায় ১৩ ঘণ্টা ধরে তল্লাশি চলে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এফবিআই হোয়াইট হাউসকে এ বিষয়ে কোনরকম মন্তব্য করতে নিষেধ করেছে। তল্লাশির সময় বিডেনের ব্যক্তিগত আইনজীবী এবং হোয়াইট হাউসের আইনজীবীও উপস্থিত ছিলেন’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fbi searched biden home found items marked classified