scorecardresearch

বড় খবর

মুসেওয়ালার খুনের নেপথ্যে গোল্ডি ব্রার, গ্যাংস্টার সম্পর্কে এই ৫ তথ্য চমকে দেবে

ফেসবুকে ব্রারের দাবি, কারাবন্দি থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সঙ্গে এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিলে সে।

মুসেওয়ালার খুনের নেপথ্যে গোল্ডি ব্রার, গ্যাংস্টার সম্পর্কে এই ৫ তথ্য চমকে দেবে
গ্যাংস্টার গোল্ডি ব্রার

গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যার দায় নিল কানাডা-ভিত্তিক গ্যাংস্টার গোল্ডি ব্রার। ফেসবুকে ব্রারের দাবি, কারাবন্দি থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের সঙ্গে এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিলে সে। সিধু মুসেওয়ালার নাম আকালি নেতা ভিকি মিডুখেরা এবং তার তুতো ভাই গুরলাল ব্রার হত্যায় জড়িত ছিল। গত বছর মোহালিতে মিদ্দুখরকে গুলি করে হত্যা করা হয়েছিল।

গোল্ডি ব্রার কে?

সতিন্দর সিং ওরফে গোল্ডি ব্রার গ্যাংস্টার লরেন্স বিষ্ণয়ের ঘনিষ্ঠ সহযোগী। সে রাজ্যে চাঁদাবাজির সঙ্গে জড়িত ছিল। যুব কংগ্রেস নেতা গুরলাল পেহলওয়ানের খুনে তাঁর হাত ছিল বলে অভিযোগ। তিনি এখন কানাডায় বসবাস করছেন এবং সেখান থেকে পাঞ্জাবের একটি মডিউলের মাধ্যমে কাজ করছেন। ব্রার রাজ্যের ফরিদকোট জেলার বাসিন্দা।

ব্রারের প্রতিদ্বন্দ্বি কারা?

পাঞ্জাবের পাশাপাশি প্রতিবেশী রাজ্য হরিয়ানা এবং দিল্লির জেলে বন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবং নিহত গ্যাংস্টার দবিন্দর বামবিহার গ্যাংয়ের মধ্যে তুমুল যুদ্ধ। গোল্ডি ব্রার বিষ্ণোইয়ের ঘনিষ্ঠ সহযোগী এবং তাঁর নির্দেশেই তোলাবাজির র‌্যাকেট চালায়। এই দুই গ্যাংস্টার দলই গত কয়েক বছর ধরে পাঞ্জাবে উত্তেজনা বজায় রেখেছে এবং প্রায়শই একে অন্যপক্ষের বাহুবলীদের নিশানা করে। বামবিহার গ্যাংটি লাকি পাতিয়াল চালাচ্ছেন বলে অভিযোগ, যিনি আর্মেনিয়ার একটি কারাগারে বন্দি।

মুসেওয়ালা হত্যায় গোল্ডি ব্রার জড়িত

পাঞ্জাবের ডিজিপি ভি কে ভাওরা বলেছিলেন যে মুসেওয়ালার হত্যাকাণ্ডের সঙ্গে এসএডি নেতা ভিকি মিডুখেরার হত্যার সম্পর্ক রয়েছে। গোল্ডি ব্রার কথিত একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, বলা হয়েছিল যে মুসেওয়ালার হত্যা একটি প্রতিশোধমূলক হত্যাকাণ্ড যা মিদুখেরার হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য করা হয়েছিল। এর আগে মুদ্দুখেরার হত্যার দায় নিয়েছিল বামবিহা গ্যাং।

তুতো ভাইয়ের হত্যা

গোল্ডি ব্রারের তুতো ভাই গুরলাল ব্রারকে গত বছরের জুলাই মাসে চণ্ডীগড়ের শিল্প এলাকায় একটি ডিস্কের বাইরে খুন করা হয়েছিল। গুরলাল বিষ্ণোইয়ের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। তাঁর মৃত্যুর প্রতিশোধ নিতে ফরিদকোটে যুব কংগ্রেস নেতা গুরলাল পাহলওয়ানকে খুন করেছিল বিষ্ণোইয়ের দল। গোল্ডি ব্রার হত্যার প্রধান সন্দেহভাজন। এরপরই তিনি ২০২১ সালে কানাডায় পালিয়ে যান।

‘বড় অপরাধ’ করার চেষ্টা ব্রার!

১ মে, অ্যান্টি গ্যাংস্টার টাস্ক ফোর্স (AGTF) ​​ভাটিন্ডা থেকে গোল্ডি ব্রারের তিন সহযোগিকে গ্রেফতার করেছিল, যাঁরা এই অঞ্চলের একজন ব্যবসায়ীকে ক্ষতম করতে মরিয়া ছিল।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Few things to know about goldy brar who claimed responsibility for sidhu moosewalas death