পাইলটের টিফিন বক্স ধোয়া নিয়ে তুলকালাম, নজির গড়ল এয়ার ইন্ডিয়া

বেশ কয়েকদিন আগে টিফিন বক্স ধোয়া নিয়ে তুমুল তর্ক বাঁধে এক পাইলট এবং এক ক্রু মেম্বারের। প্রায় একঘণ্টা ধরে দুজনে ঝগড়া করেন, তাও আবার যাত্রীদের সামনে।

By: New Delhi  June 19, 2019, 7:16:54 PM

উড়ান ধরার আগে আর হয়তো নিজেদের টিফিন গুছিয়ে নিতে হবে না এয়ার ইন্ডিয়ার পাইলট এবং ক্রুদের। কিন্তু কেন? এমন ‘কঠোর নিয়মাবলী’ তৈরির কারণ কী?

বেশ কয়েকদিন আগে টিফিন বক্স ধোয়া নিয়ে তুমুল ঝগড়া বাঁধে এক পাইলট এবং ক্রু মেম্বারের মধ্যে। প্রায় একঘণ্টা ধরে ঝগড়া করেন দুজনে, তাও আবার যাত্রীদের সামনে। পাইলট যেহেতু ঝগড়া করতে ব্যস্ত, সেহেতু দেরিতে ছাড়ে প্লেন।

ওই ক্রু সদস্যের অভিযোগ, প্লেন ছাড়ার আগে টিফিন খাওয়ার পর প্লেনের পাইলট তাঁকে টিফিন বক্স ধুয়ে দিতে বলেন। যাতে অপমান বোধ করেন তিনি, এবং বেজায় চটে যান ওই পাইলটের ওপর। তারপরেই এক কথা দু’কথায় লেগে যায় ঝগড়া। ঘণ্টাখানেক পর সেই ঝগড়া থামানো যায়।

এমন নজিরবিহীন ঘটনার সাক্ষী হয়ে রইলেন এয়ার ইন্ডিয়ার ওই উড়ানের যাত্রীরা। ভাগ্যক্রমে বেঙ্গালুরু থেকে কলকাতাগামী এআই-৭২২ আকাশে ওড়ার আগেই এই ঘটনা ঘটে। নির্ধারিত সময় ছিল ১১.৪০, যার প্রায় দুঘণ্টা পর অবশেষে ছাড়ে বিমানটি। কর্তৃপক্ষ জানিয়েছেন, ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তে বসেছে বিশেষ কমিটি। এবং ঘটনার রিপোর্ট ইতিমধ্যেই ডিরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশনকে পাঠিয়েছে এয়ার ইন্ডিয়া।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Fight over tiffin cleaning air india may ban pilots from bringing food on aircraft

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X