বড় খবর

চিল্কার উপর ওড়ার অভিযোগে ওড়িশার মুখ্য়মন্ত্রীর নামে এফআইআর!

মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক ও চারজন বিজেডি নেতার বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়েছে। চিল্কা হ্রদের উপর দিয়ে চপারে করে যাওয়ার অভিযোগে এই এফআইআর বলে জানা গিয়েছে।

Naveen Patnaik, নবীন পট্টনায়ক
মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

চিল্কা হ্রদের উপর দিয়ে উড়েছেন, আর এমন অভিযোগেই এবার সে রাজ্য়ের মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। এমন ঘটনাটিই ঘটেছে পশ্চিমবঙ্গের পড়শি রাজ্য়ে ওড়িশায়। সে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক ও চারজন বিজেডি নেতার বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়েছে। চিল্কা হ্রদের উপর দিয়ে চপারে করে যাওয়ার অভিযোগে এই এফআইআর বলে জানা গিয়েছে। উল্লেখ্য়, হেলিকপ্টারে করে যাওয়ার সময় চিল্কা হ্রদে অবতরণের চেষ্টা চালিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে কেন্দ্রপাড়ার প্রাক্তন সাংসদ বাজিয়াত পাণ্ডার বিরুদ্ধে। যে ঘটনার পরদিনই শুক্রবার সে রাজ্য়ের মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আরাখুদা মেরিন থানায় ওড়িশার মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন জনসচেতনতা নাগরিক মঞ্চের আহ্বায়ক প্রিয়দর্শন পট্টনায়ক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুখ্য়মন্ত্রী ছাড়াও, রাজ্য়ের রাজস্ব মন্ত্রী মহেশ্বর মোহান্তি, কৃষিমন্ত্রী প্রদীপ মহারথী, পুরীর সাংসদ পিনাকী মিশ্র ও বিধায়ক সঞ্জয় দাস বর্মার নামে এফআইআর করা হয়েছে।

আরও পড়ুন, মোদির দীপাবলি উপহার প্রত্য়াখান দিল্লির অঙ্গনওয়াড়ি কর্মীদের

এ ঘটনা প্রসঙ্গে অভিযোগকারিনী জানান, ”চিল্কা আমাদের মা, আইন সবার ক্ষেত্রেই সমান। যদি, চিল্কা হ্রদের উপর চপার উড়িয়ে পাণ্ডা ভুল করে থাকেন, তবে সেই একই ভুল হয়েছে মুখ্য়মন্ত্রী ও রাজ্য় সরকারের।” এর আগে, কেন্দ্রপাড়ার ওই প্রাক্তন সাংসদের হেলিকপ্টার সোমবার বাজেয়াপ্ত করা হয়। শনিবার তাঁর বিরুদ্ধে এফআইআরের ভিত্তিতে কপ্টার বাজেয়াপ্ত করা হয়। এমনকি, যে হ্য়াঙারে ওই কপ্টারটি রাখা ছিল, সেটিও সিল করে দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পাণ্ডার বিরুদ্ধে এফআইআর দায়ের করে চিল্কা উন্নয়ন পর্ষদ। তবে হ্রদটি যে নো ফ্লাইং জোন নয় বলে টুইটারে দাবি করেন ওই প্রাক্তন সাংসদ। এমনকি তিনি এও লেখেন যে, ‘বস’ও(নবীন পট্টনায়ক) সেখানে কপ্টারে করে যান।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir against cm naveen patnaik chilika lake

Next Story
কবে খুলবে প্রিয়া? বিপাকে হলকর্মীরা, দমকলের বিরুদ্ধে ক্ষোভ হলমালিকেরpriya cinema, প্রিয়া সিনেমা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com