বড় খবর

লখিমপুরে কৃষক মৃত্যু, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলের বিরুদ্ধে এফআইআর

উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের ‘পিষে মারা’র ঘটনায় ক্ষোভ বাড়ছে।

FIR against Union MoS Ajay Mishras son Ashish on Lakhimpur kheri farmers death case
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। (বাঁদিকে)

উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের ‘পিষে মারা’র ঘটনায় ক্ষোভ বাড়ছে। চড়ছে প্রতিবাদের মাত্রা। লখিমপুরে যেতে গিয়ে ইতিমধ্যেই আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। গ্রেফতার সমাজবাদী সুপ্রিমো অখিলেশ যাদব। ইতিমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তৃণমূল সাংসদরা। লখিমপুরের উত্তপ্ত এই পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে ব্যবসায়ী আশিস মিশ্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। পাশাপাশি কৃষকদের বিরুদ্ধেও দায়ের হয়েছে এফআইআর।

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন চলছিল। সেই সময়ে ওই রাস্তা দিয়েই যাচ্ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয়​ মিশ্রের ছেলে আশিসের গাড়ি সহ মোট ৩টি এসইউভি। অভিযোগ, কৃষকদের ভিড় দেখেও দাঁড়ায়নি গাড়ি। গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় আট কৃষকের। এরপরেই উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। দিনভর লখিমপুরে চলে প্রবল বিক্ষোভ। বিক্ষোভকারীদের দাবি, কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেই একটি গাড়ি চালাচ্ছিলেন।

যদিও, দুর্ঘটনার সময় তাঁর ছেলে আশিস সেখানে ছিলেন না বলেই দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি বলেছেন যে, ‘আট নিহতের মধ্যে নি চারজন হলেন বিজেপি কর্মী এবং একজন গাড়ির চালক। এঁরা আন্দোলনকারী কৃষকদের তলোয়ার ও লাঠি নিয়ে হামলার জেরে নিহত হয়েছেন।’

রবিবারের লখিমপুরের ওই ঘটনার জেরে সোমবার সকাল থেকেই আশান্ত উত্তরপ্রদেশ। ভোরে প্রিয়াঙ্কা গান্ধী লখিমপুরের দিকে রওনা হলে তাঁকে হরগাঁওয়ে আটক করে পুলিশ। ধরনায় বসে পড়েন তার সঙ্গে থাকা কংগ্রেস নেতারা। বেলা বাড়তেই ঘটনাস্থলের দিকে যাওয়ার চেষ্টা করেন সপা নেতা অখিলেশ যাদব। তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- লখিমপুর যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা, পুলিশের সঙ্গে বচসা কংগ্রেস নেত্রীর

আরও পড়ুন- লখিমপুরে যেতে বাধা, লখনউে গ্রেফতার অখিলেশ যাদব

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir against union mos ajay mishras son ashish on lakhimpur kheri farmers death case

Next Story
লখিমপুরে যেতে বাধা, লখনউে গ্রেফতার অখিলেশ যাদবAkhilesh Yadav arrested, Priyanka Gandhi detained over bid to visit kin of deceased
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com