scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

গুজরাট উপকূলে জেলেদের অপহরণ ও হত্যার চেষ্টার অভিযোগে পাক নৌবাহিনীর বিরুদ্ধে এফআইআর

শুক্রবার ভারতীয় উপকূলরক্ষী বাহিনী নৌকায় জেলেদের উদ্ধার করে গুজরাটের কচ্ছ জেলার জাখাউ বন্দরে নিয়ে আসে।

গুজরাট উপকূলে জেলেদের অপহরণ ও হত্যার চেষ্টার অভিযোগে পাক নৌবাহিনীর বিরুদ্ধে এফআইআর
গুজরাট উপকূলে সাত ভারতীয় জেলেকে অপহরণ ও হত্যার চেষ্টার অভিযোগে ২০ থেকে ২৫ জন পাকিস্তানি নৌসেনার বিরুদ্ধে মামলা দায়ের করেছে গুজরাট পুলিশ।

গুজরাট উপকূলে সাত ভারতীয় জেলেকে অপহরণ ও হত্যার চেষ্টার অভিযোগে ২০ থেকে ২৫ জন পাকিস্তানি নৌসেনার বিরুদ্ধে মামলা দায়ের করেছে গুজরাট পুলিশ। অভিযোগ, পাকিস্তান নৌবাহিনী জেলেদের লক্ষ্য করে গুলি চালায় তার ফলে জেলেদের নৌকা ক্ষতিগ্রস্ত হয় এবং তাদের অপহরণ করা হয়।

তথ্য অনুযায়ী, গত ৬ অক্টোবর জাখাউ উপকূলে ভারতীয় ভূখণ্ডে মাছ ধরছিলেন সাত জন জেলে। একই সময়ে পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সির বোটে থাকা ২০ থেকে ২৫ জন ইউনিফর্মধারী সৈন্য কোন কারণ ছাড়াই ভারতীয় জেলেদের নৌকা লক্ষ্য করে গুলি চালায়। গুলিতে নৌকাটি ক্ষতিগ্রস্ত হয়। পাকিস্তানি নৌবাহিনী জেলেদের অপহরণ করে তাদের জাহাজে নিয়ে যায়। তাদের মারধর করা হয় বলেও অভিযোগ। মারধরের ঘটনায় জেলেরা গুরুতর আহত হয়েছেন।

এফআইআর-এ বলা হয়েছে যে পাকিস্তানি সেনারা মারধরের একটি ভিডিওও তৈরি করে এবং তাদের হুমকি দেওয়ার পর ছেড়ে দেয়। পোরবন্দরের পুলিশ সুপার রবি মোহন সাইনি জানিয়েছেন, ‘শুক্রবার ভারতীয় উপকূলরক্ষী বাহিনী নৌকায় জেলেদের উদ্ধার করে গুজরাটের কচ্ছ জেলার জাখাউ বন্দরে নিয়ে আসে’।

আরও পড়ুন: [ নির্বাচনী প্রতীক নিয়ে আজই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে শিন্ডে শিবির ]

এফআইআর অনুসারে, ‘ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (খুনের চেষ্টা), ৩৬৫ (অপহরণ), ৪২৭ (আঘাত), ৩২৪ (স্বেচ্ছায় আঘাত করা) এবং ৫০৬ (১) ধারায় পাকিস্তানী নৌবাহিনীর কর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। । পুলিশ সুপার রবি মোহন সাইনি জানিয়েছেন, “জেলেদের অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করা হয়েছে। অভিযোগকারী জেলেদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে তদন্ত শুরু করা হয়েছে। আমাদের স্পেশাল অপারেশন গ্রুপের সাব-ইন্সপেক্টর মামলাটি তদন্ত করছেন”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fir in gujarat against pak navy personnel for kidnapping bid to kill indian fishermen at sea