scorecardresearch

বড় খবর

মোদীকে চিঠি লেখায় অপর্ণা সেন-রামচন্দ্র গুহদের বিরুদ্ধে এফআইআর

রামচন্দ্র গুহ, মণিরত্নম, অপর্ণা সেন-সহ প্রায় ৫০ জন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে বৃহস্পতিবার এফআইআর দায়ের করা হয়েছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর।

aparna sen, অপর্ণা সেন, অপর্ণা সেনের নামে এফআইআর, aprna sen fir, অপর্ণা সেনের বিরুদ্ধে এফআইআর দায়ের, fir against aparna sen, open বিশিষ্টদের নামে এফআইআর, letter to pm modi, pm modi, fir against celebrities, মোদীকে খোলা চিঠি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মোদি, mob lynching, গণপিটুনি
মোদী ও অপর্ণা সেন।

দেশে গণপিটুনির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মোদীকে খোলা চিঠি লিখে এবার ‘কোপে’ বিশিষ্টরা। রামচন্দ্র গুহ, মণিরত্নম, অপর্ণা সেন-সহ প্রায় ৫০ জন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে বৃহস্পতিবার এফআইআর দায়ের করা হয়েছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে চিত্র পরিচালক তথা অভিনেত্রী অপর্ণা সেন বলেন, ‘‘কোনও মন্তব্য করতে চাই না এ ব্যাপারে, যেহেতু মামলাটি বিচারাধীন’’।

আরও পড়ুন: ‘পুজোতে শোভনদার সঙ্গে এজন্যই মন কষাকষি হয়’

জানা যাচ্ছে, ২ মাস আগে আইনজীবী সুধীর কুমার ওঝার আবেদনের ভিত্তিতে বিশিষ্টদের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেন মুখ্য বিচারবিভাগীয় বিচারক সূর্যকান্ত তিওয়ারি। ওই আইনজীবী জানান, ‘‘গত ২০ অগাস্ট এ ব্যাপারে নির্দেশ দেন বিচারক’’। তিনি আরও জানান, যেভাবে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি দিয়েছেন বিশিষ্টরা, তাতে দেশ ও দেশের প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। এফআইআর দায়েরের কথা নিশ্চিত করেছে পুলিশ।

উল্লেখ্য, অসহিষ্ণুতা ও জয় শ্রীরাম ধ্বনি যুদ্ধের পরিস্থিতি তৈরি করছে। দেশব্যাপী এই অসহিষ্ণুতার আবহের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়ে প্রথমে চিঠি লিখেছিলেন দেশের ৪৯ জন বিদ্বজ্জন। পরে বিহার আদালতে এই ৪৯ জন বিদ্বজ্জনের বিরুদ্ধেই মামলা দায়ের করা হয়ে। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ-সহ আরও কয়েকটি অভিযোগ আনা হয়েছে। ওই ৪৯ জনের প্রথম চিঠির পাল্টা হিসেবে ফের চিঠি লিখেছিলেন ৬১ জন বিশিষ্টরা। চিঠির বক্তব্য ছিল, প্রথম চিঠিতে স্বাক্ষরকারীরা বেছে বেছে কয়েকটি ইস্যুতে সরব হচ্ছেন এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আচরণ করছেন। সেই চিঠিতে সই করেছিলেন কঙ্গনা রানাওয়াত, প্রসূত যোশী, মধুর ভান্ডারকর, মালিনী অবাস্তির মতো ব্যক্তিত্বরা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fir lodged against aparna sen and other celebrities pm modi mob lynching