scorecardresearch

কানপুরের হাসপাতালে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, সরানো হল ১০০ রোগীকে

কী কারণে এই আগুন লেগেছিল তা জানা যায়নি। দু’জন বয়স্ক ব্যক্তির মৃত্যুর খবরও সামনে এসেছিল।

কানপুরের হাসপাতালে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, সরানো হল ১০০ রোগীকে

উত্তরপ্রদেশের কানপুর জেলার গণেশ শংকর বিদ্যার্থী মেডিকেল কলেজের এলপিএস ইনস্টিটিউট অফ কার্ডিওলজি বিভাগে ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই বিভাগের আইসিইউ থেকে হাসপাতালের অন্যান্য ভবনেও ছড়িয়ে পড়ে আগুন। সেখানেই মোট ১৫০ জন রোগী ভর্তি ছিলেন। আগুন লাগার পর দ্রুত ১০০ জনকে উদ্ধার করে নিরাপদে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

সূত্রের খবর দমকল কর্মীরা এই বিভাগের সমস্ত রোগীদের হাসপাতাল থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যান। তাঁরা এও নিশ্চিত করেন যে কোনও রোগী কিংবা হাসপাতালের কর্মীরা ভিতরে নেই। তবে কী কারণে এই আগুন লেগেছিল তা জানা যায়নি। দু’জন বয়স্ক ব্যক্তির মৃত্যুর খবরও সামনে এসেছিল। যদিও পুলিশ জানায় তাঁদের সঙ্গে আগুন লাগার কোনও সম্পর্ক নেই।

কানপুরের পুলিশ কমিশনার অসীম অরুণ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “আগুন লাগার কারণে কেউ কোনও হতাহত হয়নি এবং সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। আগুন লাগার সময় একজন প্রবীণ ব্যক্তি ইতিমধ্যে মারা গিয়েছিলেন। অপর এক প্রবীণ নাগরিককে সরিয়ে নেওয়া হলেও তিনি অসুস্থতার কারণে বাইরে মারা যান। এই দু’জনেরই মৃত্যু আগুন সম্পর্কিত নয়। ”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাসপাতালের স্টোর রুম থেকেই এই আগুন লাগার ঘটনাটি ঘটে। তবে আগুন অন্যত্র ছড়িয়ে পড়ার আগে তৎপরতার সঙ্গে তা নেভানো সম্ভব হয় বলে জানা গিয়েছে।এদিকে হাসপাতলে  অঅগ্নিকাণ্ডের ঘটনার সঠিক তদন্ত করে তার একটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন যোগী সরকার। 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fire at kanpurs lps institute of cardiology