বড় খবর

দিল্লির আনাজ মান্ডির অগ্নিকাণ্ডে মৃত ৪৩, ক্ষতিপূরণ ঘোষণা মোদী, কেজরিওয়ালের

দমকলের অগ্নিনিরোধক ছাড়পত্র ছিল না বাড়িটির।এআইআর দায়ের করা হয়েছে মান্ডি মালিকের বিরুদ্ধে।

দিল্লির আনাজ মান্ডিতে ভয়াবহ আগুন
দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডিতে ভায়বহ অগ্নিকাণ্ড। অগ্নিদগ্ধ হয়ে এখনও পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার ভোররাতে আনাজ মান্ডিতে এই আগুন লাগে। ৩০টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ চালায়। উদ্ধার কাজে নামে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

সূত্রের খবর, প্রায় ২০০ জন শ্রমিক এই মান্ডিতে রাতে ঘুমোচ্ছিলেন। ভোররাতে আগুন লাগে। গোটা এলাকা ধোঁয়ায় ভরে যায়। ভোর সওয়া পাঁচটা নাগাদ দমকলে খবর যায়। আগুনে আটকে থাকা প্রায় ৫০ জনকে উদ্ধার করে দমকল। অগ্নিদগ্ধদের আরএমএইচ ও হিন্দু রাও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটকদের বেশিরভাগই ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছেন দমকলের অফিসার অতুল গর্গ। তবে, আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। এফআইআর দায়ের করা হয়েছে মান্ডি মালিকের বিরুদ্ধে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে কারখানাটির দমকলের ছাড়পত্র ছিল না।

আরও পড়ুন:  জানুয়ারির আগে কমবে না পেঁয়াজের দাম

পুড়ে ছাই রাজধানীর ঝাঁসি রোডের আনাজ মান্ডি। ঘটনাকে অত্যন্ত ‘মর্মান্তিক’ বলে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পরে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী। সেখানেই প্রত্যেক মৃতের পরিবারকে ১০ লক্ষ ও আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেন কেজরিওয়াল।

ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে দিল্লি সরকারের তরফে। হাসপাতালে অগ্নিদগ্ধদের দেখতে যান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অগ্নিদগ্ধকে দেখতে হাসপাতালে কেজরিওয়াল।

আনাজ মান্ডির আগুনকে ‘ভয়াবহ’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে মৃতদের পরিবারকে সমবেদনা জনিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী। পরে ফের টুইটে করে তিনি আগ্নিকাণ্ডে নিহত ও আহতদের ক্ষতিপূরণ ঘোষণা করেন মোদী। প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ ও আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে জানান তিনি।

ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে হাত লাগিয়েছে বাহিনীর সদস্যরা।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়ে টুইট করেছেন কংগ্রেস সাংসদ রাহিল গান্ধী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইটে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fire breaks out at delhis anaj mandi on rani jhansi road

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com