বড় খবর

পাকিস্তানের জয় উদযাপন, UAPA ধারায় জম্মু-কাশ্মীরের পড়ুয়াদের বিরুদ্ধে এফআইআর

পুলিশের নজরে জম্মু ও কাশ্মীরের একাধিক মেডিক্যাল পড়ুয়া।

firs against students of J&K for allegedly celebrating Pakistans win against India in T20 World Cup
T-20 ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে 'বিরাট' হার ভারতের।

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের জয় উদযাপন করে পুলিশের নজরে জম্মু ও কাশ্মীরের একাধিক মেডিক্যাল পড়ুয়া। ইতিমধ্যেই দু’টি এফআইআর দায়ের হয়েছে। অভিযুক্ত পড়ুয়াদের বিরুদ্ধে ইউএপিএ ও ভারতীয় দণ্ডবিধির নানা ধারায় অভিযোগ রুজু করেছে পুলিশ। অভিযোগ, জম্মু-কাশ্মীরের দু’টি মেডিক্যাল কলেজের বেশ কয়েকজন পড়ুয়া একটি হোটেলে টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের উদযাপন করেছেন।

পড়ুয়াদের উদযাপনের ভিডিও ক্লিপ ইতিমধ্যেই ভাইরাল। সেখানে দেখা যাচ্ছে, পড়ুয়ারা একটি হোটেলে মিলিত হয়েছেন। এবং পাকিস্তানের জয়ের জন্য উল্লাস প্রকাশ করছেন ও তা উদযাপন করছেন। জানা গিয়েছে, অভিযুক্ত পড়ুয়ারা জম্মু-কাশ্মীরের গর্ভমেন্ট মেডিক্যাল কলেজ ও শের-ই-কাশ্মীর ইন্সটিটিউটের ডাক্তারির ছাত্র।

আরও পড়ুন- পাকিস্তানের জয়ে ভারতে কেন বাজি ফাটানো হচ্ছে! মেজাজ হারিয়ে বিস্ফোরণ শেওয়াগের

ঘটনার খবর জানতে পেরেই তদন্ত শুরু করে জম্মু-কাশ্মীরের পুলিশ। ওই দুই মেডিক্যাল কলেজের হোস্টেল ওয়ার্ডেন ও ভিডিওতে যেসব পড়ুয়াদের দেখা যাচ্ছে তাঁদের ভূমিকা খতিয়ে দেখছে পুলিশ প্রশাসন। দু’টি এফআইআর করণ নগর ও সৌরা থানায় দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার টি২০ বিশ্বকাপে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয় । পড়শি চির প্রতিদ্বন্দ্বী দেশের কাছে ১০ উইকেটে ম্যাচ হারেন বিরাট কোহলিরা। বিশ্বকাপের মঞ্চে যেকোনও ফর্ম্যাটে পাকিস্তান এই প্রথম ভারতকে হারল। ফলে গোটা পাকিস্তানে উৎসবের আবহ। উল্টো ছবি এ দেশে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Firs against students of jk for allegedly celebrating pakistans win against india in t20 world cup

Next Story
আরও কমল অ্যাক্টিভ কেস, ৮ মাসে দেশে সর্বনিম্ন করোনার দৈনিক সংক্রমণIndia reports 8,488 new cases 22 November 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com