লকডাউনে বিদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে দেশের মাটির ছুঁল ২ বিমান

সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ কোচি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার ইন্ডিয়ার বিমান টেক অফ করে।

By: Kochi  Updated: May 8, 2020, 08:04:50 AM

লকডাউনে বিদেশে আটকে পড়া সাড়ে তিনশোরও বেশি ভারতীয় বিমানে করে দেশে ফিরলেন। আবু ধাবি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে কোচিতে পৌঁছোলেন চার জন শিশু সহ ১৭৭ জন যাত্রী। অপর একটি বিমানে করে আরও ১৭৭ জন যাত্রী কোঝিকোড় পৌঁছোলেন। লকডাউনে বিদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে এই প্রথম কোনও বিমান দেশের মাটি ছুঁল।

করোনায় লকডাউন পরিস্থিতিতে বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে এদিন প্রথম বিমান ওড়ে। সংযুক্ত আরব আমিরশাহী থেকে ৩৫০ জনের বেশি ভারতীয়কে নিয়ে কেরালার উদ্দেশে টেক অফ করে ২টি বিমান।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ কোচি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার ইন্ডিয়ার বিমান টেক অফ করে। অধিকাংশ কেরালাবাসীকে আবু ধাবি থেকে ফেরাতে এই বিমান রওনা দেয়।

আরও পড়ুন: ভারতেই সবচেয়ে বেশি মানুষ জন্মাবে করোনা আবহে: ইউনিসেফ

 

কোঝিকোড় আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে টেক অফ করে আরেকটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমান। ১৭৭ জন প্রাপ্তবয়স্ক ও ৫ শিশুকে নিয়ে ওই বিমানটি টেক অফ করে।

উল্লেখ্য়, করোনায় লকডাউনের জেরে ১২টি দেশে আটকে পড়া প্রায় ১৫ হাজার ভারতীয়কে আগামী ৭ মে থেকে ১৩ মে’র মধ্য়ে ফেরানো হবে বলে জানিয়েছে কেন্দ্র সরকার। এজন্য় এয়ার ইন্ডিয়ার ৬৪টি বিমান চালানো হবে বলে জানানো হয়েছে। ওই ১২টি দেশের মধ্য়ে রয়েছে, সংযুক্ত আরব আমিরশাহী, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, কাতার, সৌদি আরব, মালয়েশিয়া, ফিলিপিন্স, বাংলাদেশ, বাহরিন, কুয়েত ও ওমান।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

First aircraft to evacuate indian citizens stranded in uae leaves kochi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X