বড় খবর


কেরল, মহারাষ্ট্র-সহ পাঁচ রাজ্যে সংক্রমণ বৃদ্ধি, উদ্বেগ প্রকাশ স্বাস্থ্য মন্ত্রকের

দেশের পাঁচ জনের দেহে দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলের স্ট্রেনের হদিশ পাওয়া গিয়েছে। এঁরা সম্প্রতি ওই দুই দেশ থেকে ভারতে ফিরেছেন। এদিকে, নতুনভাবে সংক্রমণ ফেরায় ফের লকডাউন ফিরেছে মহারাষ্ট্রে। রাজ্যের পাঁচ জেলায় চলছে আংশিক লকডাউন

দেশের পাঁচটি রাজ্যে নতুন করে সংক্রমণ বাড়ায় উদ্বেগ প্রকাশ করলো স্বাস্থ্য মন্ত্রক। কেরল, মহারাষ্ট্রের পর সেই তালিকায় নাম উঠল মধ্যপ্রদেশ, পঞ্জাব আর ছত্তিশগড়ের। তথ্য প্রকাশ করে শনিবার এই দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রক।
মন্ত্রক সূত্রে খবর, পঞ্জাবে গত ২৪ ঘণ্টায় ৩৮৩ জন সংক্রমিত, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে সংক্রমিত ২৯৭ এবং ২৫৯ জন।

শনিবার দেশে একদিনে সংক্রমিত ১৩,৩৯৩ জন। এই সংখ্যা ধরে ভারতে মোট সংক্রমিত, ১,০৯,৭৭,৩৮৭। গত ২৪ ঘণ্টায় মৃত ১০১ জন। এযাবৎকাল মোট মৃত্যু ১,৫৬, ২১২। মন্ত্রক সূত্রে খবর, দেশে সক্রিয় সংক্রমণ ১,৪৩,১২৭ জনের। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১‌০৬,৭৮, ০৪৮ জন।
জানা গিয়েছে, গত একমাসে দেশব্যাপী গণটিকাকরণে অংশ নিয়েছেন ১,০৭,১৫,৩০৪ জন। তবে, গণটিকাকরণ কর্মসূচিতে দেশের একাধিক অঙ্গরাজ্য এখনও ৫০ শতাংশ করোনা যোদ্ধাকে টিকা দিয়ে উঠতে পারেনি। সেই তালিকায় আছে তামিলনাড়ু, দিল্লি এবং পঞ্জাব।

অপরদিকে, দেশের পাঁচ জনের দেহে দক্ষিণ আফ্রিকা এবং ব্রাজিলের স্ট্রেনের হদিশ পাওয়া গিয়েছে। এঁরা সম্প্রতি ওই দুই দেশ থেকে ভারতে ফিরেছেন। এদিকে, নতুনভাবে সংক্রমণ ফেরায় ফের লকডাউন ফিরেছে মহারাষ্ট্রে। রাজ্যের পাঁচ জেলায় চলছে আংশিক লকডাউন । সেই তালিকায় নাম আছে অমরবাতী, যাবৎমল, আকোলা, বুলডানা এবং ওয়াশিমে। কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছে এই জেলায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Five states see rises in corona cases led to concern among health ministry india

Next Story
তিন দিনে দ্বিতীয় জঙ্গি হানা! শ্রীনগরে শহিদ দুই পুলিশ কনস্টেবল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com