দক্ষিণ কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত মুর্শিদাবাদের ৫ শ্রমিক

শ্রমিকদের বাড়ি থেকে বের করে জঙ্গির দল। প্রায় ২০০ মিটার দূরে গিয়ে শ্রমিকদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই তাদের পাঁচ জনের মৃত্যু হয় ।

By: Adil Akhzer, Sweety Kumari Updated: October 30, 2019, 04:32:45 PM

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ কাশ্মীরের কুলগামে পাঁচজন বাঙালি শ্রমিককে গুলি করে হত্যা করল জঙ্গিরা। গুরুতর জখম ছিলেন এক শ্রমিক। পরে হাসপাতালে তাঁরও মৃত্যু হয়। নিহত ছয় জনই মুর্শিদাবাদের সাগরদিঘির বাহালনগর গ্রামের বাসিন্দা। নিহত পাঁচ শ্রমিকের নাম কামারুদ্দিন শেখ, মুর্সালিম শেখ, মহম্মদ রফিক, নিজামুদ্দিন শেখ, মহম্মদ রফিকুল শেখ। আহাত ব্যক্তি জহিরুদ্দিন সরকারও একই গ্রামের বাসিন্দা।

কুলগামের অতিরিক্ত পুলিশ কমিশনার সওকত আজিজ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, সশস্ত্র জঙ্গিরা কুলগামের কাতরাসু গ্রামে হানা দেয়। সেখানে যে ভাড়া বাড়িতে মুর্শিদাবাদের এই শ্রমিকরা। তাদের ভাড়া জঙ্গিরা হানা দেয়। এরপর আপেল ব্যবসার সঙ্গে যুক্ত এই শ্রমিকদের বাড়ি থেকে বের করে জঙ্গির দল। প্রায় ২০০ মিটার দূরে গিয়ে শ্রমিকদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। ঘটনা পরে তারও মৃত্যু হয়।

আরও পড়ুন: কাশ্মীর সংক্রান্ত আবেদনে শ্লথ সুপ্রিম কোর্ট: রাষ্ট্রসংঘ

কাশ্মীর পুলিশের আইজিপি এস পি পানি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘রাত আটটা নাগাদ এই হামলার খবর আসে পুলিশের কাছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। তদন্ত শুরু হয়েছে।’ জখম ব্যক্তির অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে পুলিশ। গতকালই ইউরোপীয় ইউনিয়নের সাংসদদের দল কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীনগরে যান। ওইদিনটিকেই হামলার জন্য বেছে নিয়েছিল জঙ্গিরা।

নিহত নিজামুদ্দিন শেখের পরিবার।

আরও পড়ুন: পুলওয়ামায় ফের জঙ্গি হামলা

এনিয়ে গত ২ সপ্তাহে মোট ১১ জন অ-কাশ্মীরিকে খুন করল জঙ্গিরা। গত ১৪ই অক্টোবর থেকে উপত্যকায় বেড়েছে জঙ্গি হামলা। সাম্প্রতিককালে  চতুর্থ ঘটনা, যেখানে কাশ্মীরে অন্য রাজ্য থেকে কাজ করতে আসা শ্রমিকদের নিশানা করল জঙ্গিরা। এর আগে অনন্তনাগ ও সোপিয়ানেও ঘটেছে একই ঘটনা।

আহত জহিরুদ্দিন সরকারের পরিবারের সদস্য।

ভূস্বর্গে বাংলার পাঁচ শ্রমিকের হত্যায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তিনি জানান, ‘কাশ্মীরে যেভাবে নিরাপরাধ শ্রমিকদের গুলি করে মারা হয়েছে তাতে আমি স্তম্ভিত। নিহতরা সবাই মুর্শিদাবাদের বাসিন্দা। কোনও রকম সান্তনার শব্দই নিহতদের পরিবারের শোক কম করতে পারবে না। নিহতদের পরিবারগুলিকে সবরকম সাহায্য করা হবে।’ মুর্শিদাবাদের শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়াতে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন মমতা। পরিবারের সঙ্গে দেখা করতে যান মুর্শিদাবাদ তৃণমূলের বিধায়ক ও সাংসদরা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Five workers from bengal murshidabad killed in south kashmir terror attack

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X