বড় খবর

ভারত থেকে দুবাই যাওয়ার বিমানের বুকিং শুরু, ১৫ জুলাই প্রথম উড়ান

Flight bookings from India to Dubai: কোন কোন বিমান সংস্থায় কত টাকায় পাওয়া যাচ্ছে টিকিট?

Fly Emirates
এমিরেটস ও ভিস্তারার ইকোনমি ক্লাসের টিকিট যথাক্রমে ৫৮ হাজার ৫০৭ এবং ২৩ হাজার ৭৭ টাকায় পাওয়া যাচ্ছে।

Flight bookings from India to Dubai: করোনাকালে বিদেশে বিমানযাত্রায় নিষেধাজ্ঞার জন্য অসুবিধায় পড়েছিলেন বহু মানুষ। কিন্তু এবার ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে সর্বত্র। আগামী ১৫ জুলাই থেকে ভারতীয়দের জন্য দুবাইয়ের দরজা খুলে যাচ্ছে। তাঁরা এবার বিমানের টিকিট বুক করতে পারবেন।

সংযুক্ত আরব আমিরশাহীর অসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, কয়েকটি রুটেই ভারত থেকে বিমান ওঠানামা করবে দুবাইয়ে। ভারত থেকে রুটিন বিমান যাত্রা এখনও বন্ধই থাকছে পরবর্তী নোটিস দেওয়া পর্যন্ত।

ভারত থেকে দুবাইয়ে বিমান পরিষেবা গত ২৪ এপ্রিল থেকে বন্ধ ছিল করোনার ডেল্টা প্রজাতির প্রকোপের জেরে। অতিমারীর দ্বিতীয় ঢেউয়ে ডেল্টা প্রজাতির আতঙ্ক ছড়াতেই এই সিদ্ধান্ত হয়। তবে ভারতীয়দের জন্য সুখবর, এবার ১৫ জুলাই থেকে বিমান পরিষেবা ফের শুরু হচ্ছে।

আরও পড়ুন টিকা নয়, বরং কোভিড পরীক্ষা দেখেই বিশ্ব পর্যটনে ছাড়পত্র দেওয়া হোক: এস জয়শঙ্কর

গত বছর ২৩ মার্চ থেকে শিডিউল আন্তর্জাতিক বিমান পরিষেবা ভারত বন্ধ রেখেছে। তবে বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্দে ভারত মিশন মে মাস থেকে চালু করা হয়। এয়ার বাবল বন্দোবস্তের দরুণ গত বছর জুলাই থেকে নির্দিষ্ট কিছু দেশে এই মিশন চালু হয়। আমেরিকা, ব্রিটেন, আমিরশাহী, কেনিয়া, ভুটান এবং ফ্রান্স-সহ ২৪টি দেশের সঙ্গে এয়ার বাবল পরিষেবা চালু করে ভারত।

জানা গিয়েছে, ফ্লাই এমিরেটসের ইকোনমি ও ফার্স্ট ক্লাস টিকিট সব বিক্রি হয়ে গেছে। তবে ১৫ জুলাইয়ের বিজনেস ক্লাসের টিকিট ১ লক্ষ ৫ হাজার ৮৫২ টাকায় পাওয়া যাচ্ছে। ভিস্তারা বিজনেস ক্লাসের রাত নটার টিকিট ৪৫ হাজার ১৪১ টাকা পাওয়া যাচ্ছে, সন্ধে সাড়ে সাতটার টিকিট ৭৯ হাজার ৬৪৮ টাকায় পাওয়া যাচ্ছে। এমিরেটস ও ভিস্তারার ইকোনমি ক্লাসের টিকিট যথাক্রমে ৫৮ হাজার ৫০৭ এবং ২৩ হাজার ৭৭ টাকায় পাওয়া যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Flight bookings from india to dubai open first flight on july 15

Next Story
কোভ্যাকসিন WHO-এর তালিকাভুক্ত হবে কি? এক-দেড় মাসের মধ্যেই নিশ্চিত হবে ভাগ্যCovaxin, Bharat Biotech, WHO
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com