দিল্লি থেকে গন্তব্যে না গিয়ে পাকিস্তানে নামল ভারতের বিমান, ঘটনা ঘিরে শোরগোল

স্পাইসজেটের ওই বিমানটি মঙ্গলবার পাকিস্তানের করাচি বিমানবন্দরে গিয়ে নামে।

SpiceJet freighter aircraft returns to Kolkata
আবারও স্পাইসজেটের বিমানে বিপত্তি।

আবারও মাঝ আকাশে বিমানে ত্রুটি। দিল্লি থেকে দুবাইগামী বিমানের জরুরি অবতরণ পাকিস্তানে। করাচি বিমানবন্দরে স্পাইসজেটের বিমানটির জরুরি অবতরণ করেন পাইলট। বিমানটি ওড়ার কিছক্ষণের মধ্যেই সেটির ইন্ডিকেটরের আলোয় ত্রুটি ধরা পড়ে বলে সূত্র মারফত জানা গিয়েছে। মাঝ আকাশে বিমানে এই ত্রুটি ধরা পড়ায় আর কোনও ঝুঁকি নিতে চাননি পাইলট। তড়িঘড়ি বিমানটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে নামান তিনি। বিমানের পাইলট ও ক্রু-মেম্বারদের পাশাপাশি সব যাত্রীই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে।

তবে মঙ্গলবার স্পাইসজেটের তরফে বিমানটির ত্রুটির কথা স্বীকার করা হয়নি। এমনকী বিমানের জরুরি অবতরণ সম্পর্কেও বিশদে কিছু জানানি সংস্থাটি। তবে করাচিতে থাকা যাত্রীদের দুবাইয়ে নিয়ে যেতে অন্য একটি বিমান পাঠানোর কথা জানিয়েছেন সংস্থার মুখপাত্র।

এদিন স্পাইসজেটের এক মুখপাত্র জানিয়েছেন, কোনও জরুরি অবস্থা ঘোষণা করা হয়নি। বিমানটিও নিরাপদ এবং স্বাভাবিকভাবেই অবতরণ করেছে। তিনি বলেন, “বিমানটির কোনও ত্রুটির ব্যাপারে রিপোর্ট ছিল না। যাত্রীদের জল-খাবার দেওয়া হয়েছে। অন্য একটি বিমান করাচিতে পাঠানো হচ্ছে। সেই বিমানটিই যাত্রীদের দুবাই নিয়ে যাবে।”

আরও পড়ুন- রাহুল গান্ধির ভুয়ো ভিডিও সম্প্রচার, গ্রেফতার জি টিভির সাংবাদিক রোহিত রঞ্জন

জানা গিয়েছে, এদিন স্পাইসজেটের ওই বিমানের ক্রু মেম্বাররা হঠাৎই বিমানের বাঁদিকের ট্যাঙ্কের জ্বালানি অস্বাভাবিক পরিমাণে কমে যাওয়ার বিষয়টি লক্ষ্য করেন। পরে জ্বালানি আরও কমতে শুরু করে। তবে বিমানটি করাচি বিমানবন্দরে নামার পর বাঁদিকের ট্যাঙ্কে কোনও লিকেজ দেখতে পাওয়া যায়নি বলে জানা গিয়েছে।

এর আগে গত শনিবারও অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা এড়িয়েছে দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইসজেটের বিমান। ৫ হাজার ফুট উচ্চতায় ওড়ায় সময়ে বিমানের কেবিনে ধোঁয়া দেখতে পান কর্মীরা। তড়িঘড়ি বিমানটিকে দিল্লি বিমানবন্দরে ফিরিয়ে আনা হয়। তবে সেবারও সব যাত্রীই নিরাপদে ছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Flight from delhi to dubai makes emergency landing in karachi

Next Story
Xiaomi-র পর এবার ইডি-র নজরে Vivo, একের পর এক দফতরে হানা