scorecardresearch

বড় খবর

ব্রাহ্মণদের প্রতি কু-মন্তব্য! ১৪ দিনের জন্য জেলে গেলেন মুখ্যমন্ত্রীর বাবা

Chattishgarh CM: ব্রাহ্মণরা বিদেশি, ওদের বয়কট করুন এবং গ্রামে ঢুকতে দেবেন না। এই মন্তব্য করেই বিপাকে অশীতিপর বৃদ্ধ।

ব্রাহ্মণদের প্রতি কু-মন্তব্য! ১৪ দিনের জন্য জেলে গেলেন মুখ্যমন্ত্রীর বাবা
জেলে নিয়ে যাওয়া হচ্ছে ভুপেশ বাঘেলের বাবাকে।

Chattishgarh CM: ব্রাহ্মণদের বিরুদ্ধে কুমন্তব্য করায় জেলে গেলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর অশীতিপর বাবা। রায়পুরের একটি আদালত ভুপেশ বাঘেলের বাবা নন্দ কুমার বাঘেলকে ২১ সেপ্টেম্বর অবধি জেল হেফাজতে পাঠিয়েছে।  সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই খবর। সর্ব ব্রাহ্মণ সমাজের তরফে পুলিশে দায়ের করা অভিযোগে উল্লেখ, ‘দুই সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব লাগাতে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই মন্তব্য করেছেন নন্দ কুমার বাঘেল।‘ উত্তর প্রদেশের ব্রাহ্মণদের বিরুদ্ধে এই মন্তব্য করেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বাবা।

ব্রাহ্মণরা বিদেশি, ওদের বয়কট করুন এবং গ্রামে ঢুকতে দেবেন না। এই মন্তব্য করেই বিপাকে অশীতিপর বৃদ্ধ। এই বিষয়ে আবার উলটো সুর ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর। তিনি ট্যুইটে লেখেন, ‘একটা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে আমি জনশান্তি বিঘ্নিত হতে দিতে পারি না। কেউ আইনের ঊর্ধ্বে নয়। তাই তাঁর অপরাধকে চোখ এড়িয়ে যেতে পারি না।‘

তিনি জুড়েছেন, ‘আমার সঙ্গে বাবার মতাদর্শ এবং রাজনৈতিক দৃষ্টিভঙ্গী সম্পূর্ণ বিপরীতধর্মী। আমি উনার মন্তব্যে মর্মাহত। ছত্তিশগড় সরকার সব জাতি, ধর্ম, বর্ণ সম্প্রদায়ের আবেগকে সম্মান করে। আমার বাবার মন্তব্য সাম্প্রদায়িক শান্তি বিঘ্নিত করেছে।  

এ প্রসঙ্গে উল্লেখ্য, নন্দকুমার বাঘেল কোনও রাজনৈতিক দলের সমর্থক না হলেও, নিজেকে দলিতদের মাসিহা মনে করেন। দেশব্যাপী দলিতদের উপর নির্যাতনে বরাবর সরব তিনি। এমনকি, কৃষক নির্যাতনের বিরুদ্ধে একাধিকবার সুর চড়িয়েছেন তিনি। সমাজের উচ্চবর্ণের প্রতি বরাবর সরব নন্দকুমার বাঘেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Following a deragotary remark to brahmins chattishgarh cms father sent to judicial custody national