scorecardresearch

বড় খবর

রিলের থ্রিলার রিয়েলে, বলির লক্ষ্যে অপহৃত শিশুকে উদ্ধার পুলিশের

প্রসূতিকে ঠান্ডা পানীয় খাইয়ে অচেতন করে শিশুটিকে অপহরণ করেছিল অভিযুক্ত।

রিলের থ্রিলার রিয়েলে, বলির লক্ষ্যে অপহৃত শিশুকে উদ্ধার পুলিশের
অভিযুক্তের বিরুদ্ধে এর আগে ডাকাতি ও চুরির অপরাধের অভিযোগ ছিল।

বলিদানের জন্য দক্ষিণ দিল্লির কোটলা মুবারকপুর থেকে শুক্রবার একটি শিশুকে অপহরণের অভিযোগ উঠল। শিশুটির বয়স দুই মাস। ঘটনায় দিল্লি পুলিশ এক মহিলাকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে ওই মহিলার বাবা অক্টোবরে মারা গিয়েছেন। প্রয়াত বাবাকে পুনরুজ্জীবিত করতে একটি পুরুষ সন্তানকে বলি দিতে চাইছিলেন ওই মহিলা।

দিল্লির পুলিশ কমিশনার ডিসিপি (দক্ষিণ-পূর্ব) এষা পাণ্ডে জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেলে তাঁরা অমর কলোনি থানা থেকে শিশুটিকে অপহরণের ব্যাপারে খবর পান। ডিসিপির মতে, শিশুটির মা বলেছিলেন যে অভিযুক্তর সঙ্গে তাঁর সফদরজং হাসপাতালে দেখা হয়েছিল। সেই সময় অভিযুক্ত নিজেকে শিশুর যত্ন-আত্তির কাজে জড়িত একটি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি হিসেবে নিজের পরিচয় দিয়েছিলেন।

শিশুটির মা থানায় আরও জানিয়েছিলেন যে অভিযুক্ত দাবি করেছিল, সে মা ও শিশুর স্বাস্থ্যের পরামর্শ দেওয়ার পাশাপাশি বিনামূল্যে ওষুধ দেয়। ডিসিপি বলেন, ‘অভিযুক্ত বৃহস্পতিবার তাঁর বাড়িতে গাড়ি নিয়ে গিয়েছিল। সেখানে সে শিশুটিকে তাঁর গাড়িতে চেপে স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার কথা বলে। সেই গাড়িতে চেপে শিশুটিকে নিয়ে তার মা রওনা দেন। পথে ঠান্ড পানীয় খাইয়ে ওই প্রসূতিকে বেহুঁশ করে দেয় অভিযুক্ত। এরপর তাকে অচৈতন্য অবস্থায় গাজিয়াবাদে রেখে শিশু-সহ গাড়ি নিয়ে পালিয়ে যায়।’

আরও পড়ুন- ‘আইন নিপীড়নের হাতিয়ার হওয়া উচিত নয়’, সতর্ক করলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়

ঘটনার খবর পাওয়ার পর পুলিশের তদন্তকারীরা সিসিটিভি ফুটেজ দেখে এবং গাড়ির রেজিস্ট্রেশন নম্বর বিশ্লেষণ করে অভিযুক্তের ঠিকানা খুঁজে নয়। কিন্তু, সেই সময় অভিযুক্তকে সেখানে পাওয়া যায়নি। পরে, সোর্স মারফত পুলিশ খবর পায় যে শুক্রবার বিকেল ৪টায় নাগাদ অভিযুক্ত কোটলা মুবারকপুরের আর্য সমাজ মন্দিরে আসবে। সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। নিরাপদে উদ্ধার করা হয় শিশুটিকে।

পুলিশ জানিয়েছে যে, অভিযুক্তের বিরুদ্ধে এর আগে ডাকাতি ও চুরির অপরাধের অভিযোগ ছিল। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৮ ধারা (বিষ দিয়ে ক্ষতির চেষ্টা), ৩৬৩ ধারা (অপহরণ)-সহ বিভিন্ন অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: For sacrificial rituals an women kidnaps two month old infant