বড় খবর

চলতি মাসে ২য় বার, কাশ্মীরি ব্যবসায়ীদের ‘জয় শ্রীরাম’ বলতে মারধর-হুঁশিয়ারি, রাঁচিতে আতঙ্ক

তিন কাশ্মীরি শালওয়ালাকে ঘিরে ধরে তাঁকে ‘জয় শ্রীরাম’ধ্বনি দিতে ভাধ্য করা এবং ‘পাকিস্তান মুরদাবাদ’ বলে সোচ্চার হতে বলে একদল মানুষ।

forced to chant Jai Shri Ram in Ranchi say Kashmiri traders
রাঁচিতে চরম আতঙ্ক। ফাইল ছবি

দু’সপ্তাহ পর ঝাড়খণ্ডের রাঁচিতে একই ঘটনার প্রতিফলন। তিন কাশ্মীরি শালওয়ালাকে ঘিরে ধরে তাঁকে ‘জয় শ্রীরাম’ধ্বনি দিতে ভাধ্য করা এবং ‘পাকিস্তান মুরদাবাদ’ বলে সোচ্চার হতে বলে একদল মানুষ। এখানেই শেষ নয়, আক্রন্তদের অভিযোগ, তাঁদের মারধরও করা হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যেই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে অভিযুক্তরা কোনও সংগঠনের সঙ্গে যুক্ত কিনা, তদন্তের স্বার্থে তা খোলসা করতে রাজি নয় রাঁচি পুলিশের এসপি।

ঘটনা ঠিক কী হয়েছিল?

কাদরু সেতু দিয়ে মটর বাইকে করে হারমু এলাকায় শাল বিক্রির জন্য যাচ্ছিলেন তিন কাশ্মীরি শালওয়ালা। মাধপথে তাঁদের দেখেই চড়াও হয় প্রায় ২৫ জন। কাশ্মীরি শালওয়ালাদের ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে বলে তারা। এছাড়াও বলা হয় ‘পাকিস্তান মুরদাবাদ’ স্লোগান দিতে। অভিযোগ এক শালওয়ালাকে রড দিয়ে মাথায় আঘাত করা হয়। মারধর চতলে বাকি দু’জনের উপরও। বাইকটিকেও ভাঙচুর করা হয়। এছাড়া আক্রান্তদের সামগ্রীও লুঠ করে নেওয়া হয়েছে বলে অভিযোগ।

এই ঘটনার পরই আক্রান্ত শালওয়ালা রিজওয়ান আহমেদ ওয়ানি থানায় অভিযোগ দায়ের করেন। যার ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। রাঁচি পুলিশের এসএসপি বলেছেন, ‘শহরে কাশ্মীরি মানুষদের উপর এইধরণের হামলার ঘটনা কেন ঘটছে তা খতিয়ে দেখতে তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।’

ওয়ানি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘এই মাসে এই ধরণের ঘটনা দ্বিতীয়বার ঘটল। আশা করব পুলিশ দৃঢ় পদক্ষেপ করবে। আমরা ব্যবসা নির্ভয়ে করতে পারবো। আবারও আমাদের আস্থা ফিরবে।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Forced to chant jai shri ram in ranchi say kashmiri traders

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com