এক লক্ষ টাকা দিন, এক কোণায় বসে থাকুন: নাগেশ্বরকে সুপ্রিম কোর্ট

নাগেশ্বরকে ১ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। যতক্ষণ না আজ আদালত উঠছে, ততক্ষণ আদালতকক্ষের এক কোণে বসে থাকতে হবে নাগেশ্বরকে। এমনই নির্দেশ দিল সর্বোচ্চ আদালত।

By: New Delhi  Updated: February 12, 2019, 02:04:54 PM

আদালত অবমাননায় সিবিআইয়ের বিতর্কিত প্রাক্তন অন্তর্বর্তীকালীন ডিরেক্টর নাগেশ্বর রাওকে জরিমানার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। নাগেশ্বরকে ১ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এছাড়াও, যতক্ষণ না আজ আদালত উঠছে, ততক্ষণ আদালত কক্ষের এক কোণে বসে থাকতে হবে নাগেশ্বরকে। এমনই নির্দেশ দিল দেশের সর্বোচ্চ আদালত।

আরও পড়ুন: নাগপাশে নাগেশ্বর, ফের সুপ্রিম চ্যালেঞ্জের মুখে অন্তর্বর্তীকালীন সিবিআই ডিরেক্টর পদ

বিহারের মুজফফ্‌রপুর শেল্টার হোমে শিশুদের যৌন নিগ্রহের ঘটনায় তদন্তের ভারপ্রাপ্ত সিবিআই আধিকারিককে বদলি করার সিদ্ধান্তে নাগেশ্বরকে আদালত অবমাননার দায়ে শীর্ষ আদালত জরিমানা করেছে বলে জানা গিয়েছে। তদন্তের সঙ্গে জড়িত কোনো আধিকারিককে আদালতের অনুমতি ছাড়া বদলি করা যাবে না, এমনটাই ছিল সুপ্রিম কোর্টের আদেশ। নাগেশ্বর রাওয়ের পাশাপাশি আদালত অবমাননায় দোষী সাব্যস্ত করা হয়েছে সিবিআইয়ের অতিরিক্ত আইনি উপদেষ্টা এস বাসুরনকেও। তাঁকেও ১ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন, সিবিআই নাটকে নয়া মোড়, সৌজন্যে নাগেশ্বর রাও

এদিন সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চকে অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল জানান, নাগেশ্বর রাও ও বাসুরন নিঃশর্তে ক্ষমা চেয়েছেন। তাঁরা যে ইচ্ছাকৃত ভাবে এমন কিছু করেন নি, সেকথাও জানান অ্যাটর্নি জেনারেল। অ্যাটর্নি জেনারেল আরও বলেন, নাগেশ্বর রাওয়ের ৩২ বছরের কেরিয়ারে কোনও কলঙ্কের দাগ নেই। যেহেতু নাগেশ্বর ক্ষমা চেয়েছেন তাই আদালত যাতে তা বিবেচনা করে দেখে, সেকথাও বলেন বেণুগোপাল। তবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানিয়ে দেন, নাগেশ্বর রাও আদালত অবমাননা করেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former cbi interim director nageshwar rao supreme court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং