বড় খবর

প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং

Virbhadra Singh: বুধবার ভোর রাতে সিমলার ইন্দিরা গান্ধি মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ৷এর আগে দু’বার করোনায় আক্রান্ত হয়েছিলেন

Former Himachal Pradesh CM Virbhadra Singh passes away
বীরভদ্র সিং। ছবি- ফেসবুক

একের পর এক মৃত্যু দেশে। প্রয়াত হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা বীরভদ্র সিং। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৭ বছর। দীর্ঘ রোগভোগের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা বীরভদ্র সিং।

হৃদরোগের সমস্যায় সোমবারই হাসপাতালে ভর্তি করা হয় এই বর্ষীয়ান নেতাকে। বুধবার ভোর রাতে সিমলার ইন্দিরা গান্ধি মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ৷এর আগে দু’বার করোনায় আক্রান্ত হয়েছিলেন হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, রাজনৈতিক আঙ্গিনায় তিনি জনপ্রিয় নাম। বীরভদ্র সিং প্রথমবার মুখ্যমন্ত্রী হয় ১৯৮৩ সালে। ১৯৯০ পর্যন্ত পরপর দুবার ওই পদে ছিলেন তিনি। তারপর ১৯৯৩, ১৯৯৮ এবং ২০০৩-২০০৭ ও ২০১২-২০১৭ পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। মোট ৬ বার হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর পদে দায়িত্ব সামলেছিলেন এই নেতা।

কেন্দ্রেও তিনি প্রথমে প্রতিমন্ত্রী ও পরে পূর্ণমন্ত্রীর দায়িত্বভার পালন করেন।প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর নেতৃত্বে পর্যটন ও নাগরিক বিমান পরিবহন, শিল্প প্রতিমন্ত্রী, কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী এবং কেন্দ্রীয় ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের (এমএসএমই) মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন বীরভদ্র সিং।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former himachal pradesh cm virbhadra singh passes away

Next Story
পাকিস্তানের ISI-এর হয়ে গুপ্তচরবৃত্তি! গ্রেফতার দুই ভারতীয় সেনাTwo soldiers arrested
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com