বড় খবর

১২ ঘণ্টার ম্যারাথন জেরার পর অনিল দেশমুখকে গ্রেফতার করল ED

Anil Deshmukh: আর্থিক দুর্নীতি এবং তছরুপের অভিযোগে সোমবার গভীর রাতে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেফতার করে ইডি।

anil deshmukh
অনিল দেশমুখ

১২ ঘণ্টা ম্যারাথন জেরার পর গ্রেফতার মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। আর্থিক দুর্নীতি এবং তছরুপের অভিযোগে সোমবার রাতে দেশমুখকে গ্রেফতার করে ইডি। সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য বেলা বারোটা নাগাদ ডেকে পাঠানো হয়। জেরা চলে মধ্যরাত ১২টা পর্যন্ত। গভীর রাত দেড়টা নাগাদ তাঁকে গ্রেফতার করে ইডি। আর্থিক তছরুপ এবং দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতারের কথা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্র মারফত জানতে পেরেছে।

এর আগে সোমবার সকালে দিল্লি থেকে ইডি আধিকারিকরা মুম্বইয়ে আসেন দেশমুখকে জেরা করার জন্য। আগে পাঁচবার সমন পেয়েও ইডি অফিসে যাননি দেশমুখ। পাশাপাশি সেই নোটিস খারিজের আবেদন নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। ইডি দফতরে যাওয়ার আগে দেশমুখ একটি ভিডিও বার্তায় জানান, তিনি তদন্তে ইডিকে সম্পূর্ণ সহযোগিতা করবেন।

তিনি বলেন, “আমি ইডির সমন পেয়েছি। কিন্তু মিডিয়া ভুল খবর পরিবেশন করছে যে আমি তদন্তে কোনও সহযোগিতা করছি না। প্রত্যেকবার সমন পাওয়ার পর আমি ইডিকে জানাই আমার আবেদন হাইকোর্টে বিচারাধীন, সেই মামলার নিষ্পত্তি হলেই আমি ইডি দফতরে যাব।” তিনি আরও বলেন, “আমার পরিবার এবং কর্মীরা সবসময় তদন্তে সহযোগিতা করেছেন। তল্লাশির সময় কখনও বাধা দেয়নি। আমি সিবিআইকে আমার বয়ান দিয়েছি, আজ আমি ইডি দফতরে যাব।”

আরও পড়ুন ২০১৩ গান্ধি ময়দান বিস্ফোরণে ৪ অপরাধীর ফাঁসির সাজা! এনআইএ কোর্টে দোষী সাব্যস্ত ৯

প্রসঙ্গত, ২৯ অক্টোবর হাইকোর্ট দেশমুখের আবেদন নাকচ করে দেয়। সমন খারিজ করার নির্দেশ দেয়নি হাইকোর্ট। বরং দেশমুখকে কেন্দ্রীয় সংস্থার জেরার সম্মুখীন হওয়ার নির্দেশ দেয়। ইডির অভিযোগ, দেশমুখ স্বরাষ্ট্র মন্ত্রী থাকাকালীন বেআইনি ভাবে ৪.৭ কোটি টাকা বিভিন্ন বার মালিকদের কাছ থেকে হুমকি দিয়ে তোলাবাজি করেন। এই কাজে তাঁকে মদত করে ধৃত পুলিশ আধিকারিক শচীন ওয়াজে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former maharashtra minister anil deshmukh arrested in money laundering case

Next Story
২০১৩ গান্ধি ময়দান বিস্ফোরণে ৪ অপরাধীর ফাঁসির সাজা! এনআইএ কোর্টে দোষী সাব্যস্ত ৯jmb terrorist abdul mannan arrested from south 24 parganas subhasgram by nia
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com