Atal Bihari Vajpayee Health: লাইফ সাপোর্টে প্রাক্তন প্রধানমন্ত্রী

Former PM Atal Bihari Vajpayee Health: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্বাস্থ্যের আরও অবনতি ঘটেছে। দিল্লির AIIMS-এ গত নয় সপ্তাহ ধরে ভর্তি থাকা বর্ষীয়ান এই বিজেপি নেতার শারীরিক অবস্থা গত ২৪ ঘণ্টা ধরে সঙ্কটজনক হয়ে…

By: New Delhi  August 16, 2018, 12:56:30 AM

Former PM Atal Bihari Vajpayee Health: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্বাস্থ্যের আরও অবনতি ঘটেছে। দিল্লির AIIMS-এ গত নয় সপ্তাহ ধরে ভর্তি থাকা বর্ষীয়ান এই বিজেপি নেতার শারীরিক অবস্থা গত ২৪ ঘণ্টা ধরে সঙ্কটজনক হয়ে রয়েছে। “ওঁর অবস্থা আপাতত সঙ্কটজনক, এবং ওঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে,” বুধবার গভীর রাতে জানান হাসপাতালের মিডিয়া ও প্রোটোকল বিভাগের সভাপতি ডাঃ আরতি ভিজ।

বাজপেয়ীকে ১১ জুন কিডনি ট্র্যাক্ট ইনফেকশন, ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন, এবং ইউরিনের সমস্যা নিয়ে AIIMS-এ ভর্তি করা হয়। সেদিন থেকেই তিনি এই হাসপাতালেই চিকিৎসাধীন।

Former PM Atal Bihari Vajpayee health condition critical, PM Narendra Modi visits AIIMS

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাসপাতালে এসে বাজপেয়ীর স্বাস্থ্য সম্বন্ধে খোঁজখবর নেন। এই নিয়ে তিনি চতুর্থবার বাজপেয়ীকে দেখতে এলেন, এবং এযাত্রা প্রায় ৫০ মিনিট কাটান। মোদী বাদে দুই কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়াল এবং স্মৃতি ইরানিও হাসপাতালে আসেন প্রাক্তন প্রধানমন্ত্রীকে দেখতে।

বাজপেয়ী আপাতত বর্তমানে AIIMS-এর ডাইরেক্টর এবং পালমোনোলজিস্ট ডাঃ রণদীপ গুলেরিয়ার চিকিৎসাধীন রয়েছেন। ডাঃ গুলেরিয়া আজ তিন দশকের ওপর বাজপেয়ীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে তাঁর পরিচর্যা করেছেন। ডাঃ গুলেরিয়া ছাড়াও নেফ্রোলজি, গ্যাস্ট্রো-এন্টেরোলোজি, পালমনোলোজি, এবং কার্ডিওলজি বিভাগের চিকিৎসকদের একটি দল সর্বক্ষণ প্রাক্তন প্রধানমন্ত্রীকে নজরে নজরে রাখছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপি সভাপতি অমিত শাহ গত শনিবার সন্ধ্যায় AIIMS-এ অটল বিহারী বাজপেয়ীর শরীর স্বাস্থ্যের খোঁজ নিতে গিয়েছিলেন। তিনি ভর্তি হওয়ার পরই প্রথম যে দুই রাজনৈতিক নেতা তাঁকে দেখতে গিয়েছিলেন তাঁরা হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং দলের সাংসদ কে সি বেণুগোপাল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former pm atal bihari vajpeyee health worsens

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
গুরুংয়ের ধামাকা
X