বড় খবর

করোনাকে হারিয়ে সুস্থ মনমোহন সিং, ছাড়া পেলেন দিল্লির AIIMS থেকে

গত ১৯ এপ্রিল করোনায় সংক্রমিত হয়ে এইমসের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি হয়েছিলেন।

মনমোহন সিং। ফাইল ছবি

করোনাকে হারিয়ে দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। বৃহস্পতিবার সুস্থ হয়ে নয়াদিল্লির এইমস থেকে ছাড়া পেলেন তিনি। ৮৮ বছরের এই বর্ষীয়ান কংগ্রেস নেতা গত ১৯ এপ্রিল করোনায় সংক্রমিত হয়ে এইমসের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি হয়েছিলেন।

এদিন তিনি করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গেলেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে বাড়িতে এখন বিশ্রামে থাকার নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে। এর আগে গত বছর মে মাসে বুকে ব্যথা নিয়ে একবার এইমসে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সুত্রের খবর, ২০০৯ সালে তাঁর হৃদযন্ত্রে বাইপাস অস্ত্রোপচার হয়েছে।

উল্লেখ্য, এর আগে দুপাতার চিঠিতে মনমোহন সিং প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশে করোনা মোকাবিলায় পাঁচটি পরামর্শ দিয়েছিলেন। যার মধ্যে উল্লেখযোগ্য ছিল, নির্দিষ্ট সংখ্যক মানুষকে টিকা দিতে হলে ভ্যাকসিনের জোগান আগে নিশ্চিত করতে হবে। আপাতত তাই দেশের ১০ শতাংশ মানুষের টিকাকরণের লক্ষ্যমাত্রা ধার্য করতে পারে কেন্দ্রীয় সরকার। অর্থাৎ টিকাকরণের সংখ্যা নয়, নির্ধারিত হতে পারে কত শতাংশ দেশবাসীকে টিকা দেওয়ার বিষয়টি।

এই পরামর্শের জবাবে পাল্টা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন প্রাক্তন প্রধানমন্ত্রীকে চিঠিতে জানান, ‘আপনি এই সময়ে দাঁড়িয়ে টিকাকরণের প্রয়োজনীয়তা বুঝলেন। কিন্তু দুংখের বিষয়, আপনার পার্টির অনেক নেতা, এমনকি যে সব রাজ্যে আপনাদের সরকার রয়েছে সেখানকার মন্ত্রীরাও টিকাকরণ নিয়ে আপনার মতো কথা বলছে না।’

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former pm manmohan singh recovers from covid 19 discharged from aiims

Next Story
সংক্রমণ ভাঙতে আজ থেকে বন্ধ শহরের কিছু বাজার, একই পথে বরানগর-কামারহাটিCovid-19 second wave in Bengal, Traders Confederation, kamarhati, Corona chain
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com